১১ মে, ২০২৩ ১৪:০৯

মারা গেছে দুর্ঘটনায় আহত মুখপোড়া হনুমানটি

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

মারা গেছে দুর্ঘটনায় আহত মুখপোড়া হনুমানটি

মৌলভীবাজারের কমলগঞ্জে লাউয়াছড়া জাতীয় উদ্যানে সড়ক দুর্ঘটনায় আহত হওয়া বিপন্ন প্রাণী মুখপোড়া হনুমানটি মারা গেছে। 

আজ বৃহস্পতিবার সকালে লাউয়াছড়া বনের জানকিছড়া বন্যপ্রাণী রেসকিউ সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় হনুমানটি মারা যায়। গত বুধবার শ্রীমঙ্গল-কমলগঞ্জ সড়কের লাউয়াছড়া অংশে হীড বাংলাদেশের অফিসের ৪ নং গেইটের সামনে রাস্তা পারাপারের সময় সিএনজি চালিত অটোরিক্সার ধাক্কায় হনুমানটি গুরুতর আহত হয়। সাথে সাথে কমলগঞ্জ জীব বৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক আহাদ মিয়া স্থানীয়দের সহায়তায় আহত হনুমানটিকে উদ্ধার করে পাশের হীড বাংলাদেশে কার্যালয়ে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে বন্যপ্রাণী রেসকিউ সেন্টারে নিয়ে বুঝিয়ে দেয়া হয়। হীড বাংলাদেশ’র প্রাণী সম্পদ কর্মকর্তা ডা বর্মেন্দ্র সিনহ বলেন, প্রাণীটির মাথার ভিতরে প্রচণ্ড আঘাত পেয়েছিল। প্রচুর রক্তক্ষরণ হয়েছে। মাথার খুলি ভেঙে গেছে। আমি মাথায় শেলাই করে প্রয়োজনীয় ওষুধ দিয়েছিলাম।
 
প্রত্যক্ষদর্শী বাংলাদেশ আওয়ামী লীগের শ্রীমঙ্গল উপজেলা শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জগৎজ্যোতি ধর শুভ্র বলেন,  চালক অনেক দ্রুত গতিতে সিএনজি চালিয়ে আসছিলো। সে চাইলেই প্রাণীটিকে বাঁচাতে পারতো। কিন্তু তা না করে ধাক্কা দিয়ে চলে যায়।
 
মৌলভীবাজার বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের রেঞ্জ কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, আমরা আহত হনুমানটি রেসকিউ সেন্টারে রেখেছিলাম। বাঁচানোর চেষ্টা করেছিলাম, কিন্তু পারিনি। মারা গেছে। দুর্ঘটনায় মাথার খুলি ভেঙে যাওয়ায় হনুমানটিকে বাঁচানো যায়নি।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর