৩ অক্টোবর, ২০২৩ ০০:৪৫

জৈব-বালাইনাশক বাজারজাতকরণ শুরু

অনলাইন ডেস্ক

জৈব-বালাইনাশক বাজারজাতকরণ শুরু

দেশের কৃষিখাতের কল্যাণে যুগান্তকারী জৈব-বালাইনাশক ক্যাটাগরি বাজারে এনেছে ব্র্যাক সিড অ্যান্ড অ্যাগ্রো এন্টারপ্রাইজ। রবিবার ব্র্যাক সেন্টারে পণ্যের মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়। কৃষক ও ভোক্তার স্বাস্থ্যসুরক্ষা, পরিবেশগত স্থায়িত্ব, বাস্তুসংস্থান সংরক্ষণ, খাদ্য নিরাপত্তা এবং জলবায়ুর ভারসাম্য রক্ষায় পণ্যগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

জৈব-বালাইনাশক ক্যাটাগরির অধীনে ব্র্যাক সিড অ্যান্ড অ্যাগ্রো লাইকোম্যাক্স, ডাইনামিক, ট্রাইকোম্যাক্স, কিউট্র্যাক, জোনাট্র্যাক, বায়োম্যাক্স এবং ইয়েলো গ্লু বোর্ড বাজারে এনেছে। প্রতিটি পণ্যই ফসলের জন্য ক্ষতিকারক কীটপতঙ্গ ও ছত্রাকদমনসহ, সমন্বিত বালাইব্যবস্থাপনা ও স্বাস্থ্যসম্মত ফসল উৎপাদনে সাহায্য করবে। অনুষ্ঠানে নীতি-নির্ধারক, ব্যবসায়িক গণ্যমান্যরা অংশগ্রহণ করেন। 

ব্র্যাক এন্টারপ্রাইজেস-এর ব্যবস্থাপনা পরিচালক তামারা হাসান আবেদ বলেন, আজ দেশ টেকসই ও সমৃদ্ধ কৃষিখাতের দিকে আরও একধাপ এগিয়ে গেল। এই জৈব-বালাইনাশক ক্যাটাগরি পরিবেশবান্ধব কৃষি সমাধান প্রদানে আমাদের দৃঢ় প্রতিশ্রুতির প্রতিফলনস্বরূপ, যা কৃষক ও ভোক্তাদের সুস্বাস্থ্য নিশ্চিত করবে। দেশের কৃষিখাতে এটি ইতিবাচক প্রভাব ফেলবে বলে আমার বিশ্বাস।

প্ল্যাট প্রটেকশন উইংয়ের কোয়ালিটি কন্ট্রোল বিভাগের ডেপুটি ডিরেক্টর শরীফউদ্দিন আহমেদ বলেন, ব্র্যাক-এর মতো একটি প্রতিষ্ঠান জৈব-বালাইনাশক বাজারজাত করছে বিষয়টি যেমন আনন্দের, একইসাথে দেশের স্বাস্থ্যকর কৃষিখাত নিয়েও আমি আশাবাদী। এই আন্তর্জাতিক মানের জৈব-বালাইনাশক দেশের প্রতিটি কৃষকের ঘরে ঘরে পৌঁছে যাবে, এই প্রত্যাশা করছি।

বিডি-প্রতিদিন/শফিক

সর্বশেষ খবর