৪ ফেব্রুয়ারি, ২০২৪ ১৭:০৮

দিনাজপুরে সূর্যের তাপে শৈত্যপ্রবাহের মাঝে স্বস্তি জনমনে

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে সূর্যের তাপে শৈত্যপ্রবাহের মাঝে স্বস্তি জনমনে

আবারও মৃদু শৈত্যপ্রবাহের কবলে পড়েছে দিনাজপুর। তাপমাত্রা ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। শীত চলে গিয়ে আবারও ফিরে আসছে। গত কয়েকদিন তাপমাত্রা বাড়লেও রবিবার তা কমে যায়। সকালে হালকা কুয়াশার সাথে হিমেল হাওয়ায় কনকনে শীতে দুর্ভেগে পড়ে মানুষ। তবে সকাল ১০টার দিকে সূর্যের দেখা মেলায় জনমনে ফিরে স্বস্তি। হিমেল বাতাসের কারণে শীতের কমতি নেই। বিকালের পর থেকে আবারও কনকনে শীতের তীব্রতা অনুভূত হয়।

রবিবার সকাল ৯টায় দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এ তথ্য নিশ্চিত করেছে জেলা আবহাওয়া অফিস।

চিরিরবন্দরের বেলতলী বাজারের রিকশাভ্যান চালক সেরাজুল ইসলাম ও ইজিবাইক চালক মোকলেছুর রহমান বলেন, ‘কয়দিন শীত কমে গেলেও মনে হয় আবার ফিরে আইছে। হামার গরিব মানুষের যত জ্বালা। জার (ঠাণ্ডা) সহ্য হয় না। বাড়িত বসিও থাকা যাচ্ছে না। গরিব মানুষ বাড়িত বসি থাকিলে কে খাবার দিবে। বাইর হইছি, যা কামাই (আয়) হচে, গাড়ির জমা দিয়া কিছু থাকে না। দিন চলা কঠিন হয়া (হয়ে) গেইছে। হিমশীতল বাতাস আর ঠাণ্ডায় কাহো (কেউ) (হামার) গাড়িত উঠির (উঠতে) চাছে (চাচ্ছে) না।’

দিনাজপুর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান আসাদ বলেন, রবিবার সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা দিনাজপুরে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এসময় বাতাসে আর্দ্রতা ছিল ৯৬ শতাংশ। বাতাসের গতি ১ নটস।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর