ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বরিশালে বাংলাদেশ প্রতিদিনের ১৪তম বর্ষে পদার্পণ উদযাপন
নিজস্ব প্রতিবেদক, বরিশাল
বরিশালে বাংলাদেশ প্রতিদিনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

কেক কাটা, আলোচনা সভা ও শুভেচ্ছা বিনিময়ের মধ্য দিয়ে বরিশালে বাংলাদেশ প্রতিদিনের ১৪তম বর্ষে পদার্পণ উদযাপিত হয়েছে। বুধবার বেলা সাড়ে ১১টায় নগরীর সদর রোডের দক্ষিণাঞ্চল গলির বাংলাদেশ প্রতিদিন কার্যালয়ে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তৃতায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, মেইন স্ট্রিম পত্রিকা হিসেবে বাংলাদেশ প্রতিদিন এখন প্রতিষ্ঠিত। মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে শীর্ষ দৈনিক বাংলাদেশ প্রতিদিন তরুণদের মাঝে জাগরণ সৃষ্টি করতে পারে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করাতে উদ্দীপনা সৃষ্টি করতে পারে বাংলাদেশ প্রতিদিন।

তিনি বলেন, অনেক চড়াই উৎরাই পেরিয়ে বাংলাদেশ এখন উন্নয়নের ট্রেনে উঠে গেছে। এই ট্রেন সামনের দিকে এগিয়ে দিতে বাংলাদেশ প্রতিদিনের মতো গ্রহণযোগ্য পত্রিকা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

তরুণ প্রজন্মেকে দেশ প্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে মুক্তিযুদ্ধ এবং এতে নেতৃত্বের বিষয়টি তাদের (তরুণ) মন মননে উদ্বুদ্ধ করতে হবে। এই লক্ষ্যে সপ্তাহে অন্তত একদিন বা অর্ধেক পাতায় ‘তরুণ প্রজন্ম ও মুক্তিযুদ্ধ, ‘তরুণ প্রজন্ম ও ইতিহাস ঐতিহ্য’ বিষয়ে লিখনী ছাপানোর জন্য বাংলাদেশ প্রতিদিন কর্তৃপক্ষের কাছে অনুরোধ করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

সভায় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, সাবেক সাধারণ সম্পাদক মুরাদ আহমেদ, সাংবাদিক ইউনিয়ন বরিশালের সভাপতি সাইফুর রহমান মিরন, বরিশাল ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ফিরদাউস সোহাগ ও সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন সুমন, রাহাত খান, চ্যানেল টোয়েন্টিফোরের ব্যুরো প্রধান কাওছার হোসেন রানা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণি-পেশার পাঠকরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর