ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

দুবাইয়ে জ্বলন্ত হোটেলের সামনে সেলফি, সমালোচনার ঝড়
অনলাইন ডেস্ক

দু'দিন অাগে সোশ্যাল মিডিয়ায় একটি সেলফি পোস্ট করেন এক দম্পতি। আর সেই সেলফি নিয়ে জমে উঠেছে বিতর্ক। ছবিতে দেখা যাচ্ছে দুবাইয়ের অ্যাড্রেস ডাউনটাউন হোটেলে আগুন জ্বলছে, আর তার সামনে নিরাপদ দূরত্বে দাঁড়িয়ে আছেন তারা। 

ছবিটি পোস্ট করার পর কটাক্ষ আর বিদ্রুপাত্মক মন্তব্য পড়তে লাগলো। দুবাইয়ে বিশ্বের সবচেয়ে উঁচু ভবন বুর্জ খলিফার সামনে নতুন বছরের আতশবাজির প্রদর্শনী দেখতে গিয়ে সেলফি তোলেন ওই দম্পতি। সোশ্যাল মিডিয়ায় তা পোস্ট করার সঙ্গে সঙ্গেই 'বছরের সবচেয়ে বেমানান সেলফি' নাম দিয়ে ছবিটি নিয়ে সমালোচনার ঝড় বইতে শুরু করেছে। 

সুমেইরা জামিল নামে একজন টুইট করেছেন, ‘বোকামির জন্য টুইটার পুরস্কার ২০১৫ এই যুগলই পেলেন’। অন্য একজনের মতে, ‘সেল্‌ফি নিয়ে অসুস্থতার চূড়ান্ত। আপনারাও অসুস্থ। আপনাদের হাসিই সব বলে দিচ্ছে’। আরেকজনের মন্তব্য, ‘হোটেল পুড়ছে। আর যুগল সেল্‌ফি তুলছেন। সর্বকালের সবচেয়ে অর্থহীন সেল্‌ফির তালিকায় একে রাখতে হবে’।

ইনস্টাগ্রামে ছবিটি আপলোড করেছিলেন এ আর আলাতিকি নামে এক ব্যক্তি। সঙ্গে বার্তা, ‘শুভ নববর্ষ প্রিয় দুবাই’। এরপর দুবাইয়ের মঙ্গল কামনা করে লেখা হয়েছে, 'সবচেয়ে বড় আতশবাজির প্রদর্শনী দেখিয়ে দুবাই সবসময়েই চমকে দিয়েছে'।

গত বছর নেপালের ভূমিকম্প বা ২০১৪ সালে সিডনিতে জঙ্গি হামলার পর দুর্ঘটনাস্থলে সেল‌্‌ফি তুলে সমালোচিত হয়েছিলেন অনেকে। 

২০১৬ সালকে বরণ করে নেবার আতশবাজির উৎসব শুরুর আগে আগে দুবাইয়ে বিশ্বের সবচেয়ে উঁচু ভবন বুর্জ খলিফার কাছে একটি পাঁচ তারা হোটেল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। ৬৩ তলা অ্যাড্রেস ডাউনটাউন হোটেলের ২০ তলায় বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ৯টার দিকে আগুনের সূত্রপাত হয়। ওই ঘটনায় ১৬ জন আহত হয়েছেন। হাজার ফুট উচ্চতার ওই ভবনে ঠিক কী কারণে আগুন লেগেছে তা স্পষ্ট নয়। টুইটারে আসা ছবিতে দেখা যায়, ভবনের নিচের দিকের কয়েকটি ফ্লোর জ্বলছে এবং পুরো এলাকা ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়েছে।

 

 সূত্র: এবেলা

বিডি-প্রতিদিন/ ০৩ জানুয়ারি, ২০১৬/ রশিদা



এই পাতার আরো খবর