ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বরিশালে ভাসমান বেডে তরমুজ আবাদ বিষয়ক মাঠ দিবস
নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে ভাসমান বেডে তরমুজ আবাদ বিষয়ক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। বুধবার জেরার বাবুগঞ্জ উপজেলার রহমতপুরের আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্র্রে (আরএআরএস) এই মাঠ দিবস অনুষ্ঠিত হয়। ভাসমান বেডে সবজি ও মসলা চাষ, গবেষণা, সম্প্রসারণ ও জনপ্রিয়করণ প্রকল্প আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. বিমল চন্দ্র কুন্ডু। 

প্রকল্প পরিচালক ড. মো. মোস্তাফিজুর রহমান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কৃষি গবেষণা কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. গোলাম কিবরিয়া, ড. মো. আলিমুর রহমান এবং ডি. মো. রফিকুল ইসলাম।  

বৈজ্ঞানিক কর্মকর্তা মো. রাশেদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঊধর্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা মো. মোস্তাক আহমেদ, বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মাহমুদুল হাসান, কৃষি তথ্য সার্ভিসের কর্মকর্তা নাহিদ বিন রফিক, মাদারীপুরের কালকিনি উপজেলার কৃষক আয়নাল প্যাদা ও বরিশালের বানারীপাড়া উপজেলার কৃষক পরিতোষ দাস প্রমুখ। 

মাঠদিবসে বরিশালের বানারীপাড়া, উজিরপুর, আগৈলঝাড়া ও বাবুগঞ্জ, পিরোজপুরের নাজিরপুর ও নেছারাবাদ এবং মাদারীপুরের কালকিনির ৮০ জন কৃষক অংশগ্রহণ করেন। 

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর