ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ফেনীতে ১৬ পাখি উদ্ধার করে অবমুক্ত
ফেনী প্রতিনিধি
ফেনীতে পাখি উদ্ধার করে অবমুক্ত

ফেনী শহরের রাজাঝির দীঘির পাড় থেকে পাখি বিক্রি করার সময় এক পাখি বিক্রেতাকে আটক করেছে ফেনী সামাজিক বন বিভাগ। বুধবার সকালে রাজাঝির দীঘির পাড় থেকে ৪টি তোতা, ৮টি মুনিয়া ও ৪টি শালিক উদ্ধার করা হয়। পরে ১২টার দিকে উদ্ধারকৃত পাখিগুলো ফেনী সামাজিক বন বিভাগের ক্যাম্পাসে অবমুক্ত করা হয়।

পাখিগুলো অবমুক্ত করার সময় উপস্থিত ছিলেন বিভাগীয় বন কর্মকর্তা রুহুল আমিন, সামাজিক বন বিভাগ ফেনী সদরের রেঞ্জ কর্মকর্তা বাবুল চন্দ্র ভৌমিক, ফেনী বন্যপ্রাণী রেস্কিউ টিমের সেক্রেটারি ওয়ালিদ বিন আবদুল্লাহ, ওয়াইল্ড লাইফ এন্ড স্নেক রেস্কিউ টিম ইন বাংলাদেশের ফেনী জেলা প্রতিনিধি নজরুল ইসলাম ও ফেনী বন্যপ্রাণী রেস্কিউ টিমের সদস্য সফি উল্যাহ।

ফেনী সদরের রেঞ্জ কর্মকর্তা বাবুল চন্দ্র ভৌমিক জানান, বুধবার সকালে ফেনী শহরের রাজাঝির দীঘির পাড়ে অভিযান চালিয়ে খাঁচাবন্দি অবস্থায় ৪টি তোতা, ৮টি মুনিয়া ও ৪টি শালিক উদ্ধার করা হয়।

পাখি বিক্রেতা ফরিদপুরের মো. কামরুল শেখ জানান, গত ৩ দিন ধরে সে ফেনীতে বিভিন্ন স্থানে পাখি বিক্রি করছে। উদ্ধারকৃত পাখিগুলো অবমুক্ত করার পর বিক্রেতা ফরিদপুরের মো. কামরুল শেখের কাছ থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর