ঢাকা, রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

ইডেন মহিলা কলেজ
শহীদদের স্মরণে বসুন্ধরা শুভসংঘের গল্প লিখন প্রতিযোগিতা
অনলাইন ডেস্ক

জুলাই বিপ্লবের স্মৃতি সংরক্ষণে ও শহীদদের স্মরণে বসুন্ধরা শুভসংঘ ইডেন মহিলা কলেজ শাখার উদ্যোগে ছোট গল্প লিখন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

আজ শনিবার (২৮ সেপ্টেম্বর) বিকাল ৫টায় রাজধানীর আজিমপুরে ইডেন মহিলা কলেজের শহীদ মিনার প্রাঙ্গণে 'জুলাই বিপ্লবে আমার অভিজ্ঞতা' শিরোনামে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় কলেজের বিভিন্ন পর্যায়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন বসুন্ধরা শুভসংঘ ইডেন মহিলা কলেজ শাখার সভাপতি ফারিয়া হক তাজিম, সাংগঠনিক সম্পাদক রেবেকা সুলতানা মিঠুনসহ সায়মা জান্নাত, তাসনুভা তুশি, আঁখি  মনি, সানজিদা নীলা, ইফফাত সুলতানা, জেরিন আখতার নিপু, জান্নাতুল ফেরদৌস, সামসি আক্তার ছোয়া, সুমাইয়া ইসলাম রিতু ও জ্যোতি আরোরা।

গল্প লিখন প্রতিযোগিতা আয়োজন প্রসঙ্গে সংগঠনটির সভাপতি ফারিয়া হক তাজিম বলেন, এই আয়োজনের মাধ্যমে সম্প্রতি ঘটে যাওয়া 'জুলাই বিপ্লবের' স্মৃতিকে সংরক্ষণ এবং শহীদ ও আহতদের স্মরণ করার চেষ্টা করা হয়েছে। পাশাপাশি আন্দোলন চলাকালীন প্রত্যেকের সাথে ঘটে যাওয়া অপ্রত্যাশিত ও লোমহর্ষক ঘটনা বর্ণনা করেছেন প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা।

তিনি আরো বলেন, 'কিভাবে তারা এ বিপ্লবে অংশ নিয়ে প্রতিবাদ করেছিলেন, সে সম্পর্কে বাস্তব অভিজ্ঞতা প্রকাশ করেছেন। এর মাধ্যমে তারা ভবিষ্যতে যেকোনো সংকট মোকাবেলায় ঐক্যবদ্ধ থেকে প্রতিরোধ গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন।'

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর