ঢাকা, রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

শহীদদের স্মরণে আগৈলঝাড়ায় বসুন্ধরা শুভসংঘের বৃক্ষরোপণ
অনলাইন ডেস্ক

কোটাবিরোধী আন্দোলনে শহীদদের স্মরণে বসুন্ধরা শুভসংঘের উদ্যোগে বরিশালের আগৈলঝাড়ায় বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে বাকাল নিরাঞ্জ বৈরাগী মাধ্যমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে বকুল, নিম, কৃষ্ণচুড়া ও নারকেলগাছের চারা রোপণ করা হয়।

বসুন্ধরা শুভসংঘ আগৈলঝাড়া শাখার আয়োজনে এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক পূলিন বিহারী জয়ধর, সহকারী প্রধান শিক্ষক মনতোষ কুমার বাড়ৈ, সহকারী শিক্ষক লক্ষন চন্দ্র বৈরাগী, মিসেস সাফিয়া আক্তার, শুভসংঘের উপদেষ্টা কালের কণ্ঠ’র প্রতিনিধি এসএম ওমর আলী সানি, আগৈলঝাড়া উপজেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মো. সাইফুল ইসলাম, সদস্য মানিক হাওলাদার, শুভসংঘের সদস্য ইঞ্জিনিয়ার রিচার্ড বিশ্বাস, মলয় বিশ্বাস, চয়ন হালদার প্রমুখসহ বিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বৃক্ষরোপণকালে আগৈলঝাড়া শুভসংঘের উপদেষ্টা এসএম ওমর আলী সানি বলেন, সম্প্রতি সংগঠিত হওয়া ছাত্র-জনতার আন্দোলনে সারা দেশে অনেক শিক্ষার্থীসহ সাধারণ জনগণ নিহত হয়েছে। আহত হয়েছে অগণিত মানুষ। ছাত্র-জনতার আন্দোলন ও আত্মত্যাগের কারণে আজ আমরা নতুন দেশ পেয়েছি। তাদের আত্মত্যাগ শ্রদ্ধাভরে স্মরণ করে আজ বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছি। সেই সঙ্গে সব শহীদের আত্মার মাগফিরাত কামনা ও যারা আহত হয়েছেন তাদের সুস্থতা কামনা করছি।

বাকাল নিরাঞ্জ বৈরাগী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পূলিন বিহারী জয়ধর বলেন, বসুন্ধরা শুভসংঘ এই কর্মসূচির মাধ্যমে ছাত্র-জনতার এ আন্দোলন প্রতীক হয়ে থাকবে। দেশের যেকোনো সংকট ও দুর্যোগ মোকাবেলায় সবার আগে তরুণ প্রজন্মকেই এগিয়ে আসতে হবে।

আগৈলঝাড়া উপজেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মো. সাইফুল ইসলাম বলেন, বসুন্ধরা শুভসংঘকে ধন্যবাদ জানাই তারা ছাত্র আন্দোলনের শহীদদের স্মরণে বৃক্ষরোপণের মতো কর্মসূচি হাতে নিয়েছে। বিদ্যালয়ে বকুল, নিম, কৃষ্ণচুড়া ও নারকেল গাছের চারা রোপণ করা একটি মহান উদ্যোগ।

বসুন্ধরা শুভসংঘের ইঞ্জিনিয়ার রিচার্ড বিশ্বাস বলেন, কোটাবিরোধী আন্দোলনে শহীদদের স্মরণে আমরা বৃক্ষরোপণের পাশাপাশি আরো কিছু নতুন কর্মসূচি করতে চাই।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর