ঢাকা, শনিবার, ১২ অক্টোবর, ২০২৪

আজকের পত্রিকা

বিশ্ব শিশু দিবসের আয়োজন
অনলাইন ডেস্ক
বসুন্ধরা শুভসংঘের উদ্যোগে বিশ্ব শিশু দিবস উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নেয় কোমলমতি শিশু শিক্ষার্থীরা।

বসুন্ধরা শুভসংঘের উদ্যোগে বিশ্ব শিশু দিবস উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নেয় কোমলমতি শিশু শিক্ষার্থীরা। প্রতিবছর অক্টোবর মাসের প্রথম সোমবার সরকারিভাবে বিশ্ব শিশু দিবস পালন করা হয়। সেই হিসাবে গত ৭ অক্টোবর সোমবার ছিল বিশ্ব শিশু দিবস।

এ বছর দিবসটির প্রতিপাদ্য- ‘প্রতিটি শিশুর অধিকার রক্ষা আমাদের অঙ্গীকার’। এ ছাড়া শিশুর অধিকার, সুরক্ষা এবং উন্নয়ন ও বিকাশে সংশ্লিষ্ট সবাইকে অধিকতর উদ্যোগী ও সচেতন করার লক্ষ্যে এ বছর ২৯ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর পর্যন্ত পালন করা হয়েছে শিশু অধিকার সপ্তাহ।

বসুন্ধরা শুভসংঘ বিশ্ব শিশু দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি নিয়েছে। শিশুদের নিয়ে নানা আয়োজনের মাধ্যমে এই দিবসটি পালন করেছে বসুন্ধরা শুভসংঘ। এ উপলক্ষে গত সোমবার সকালে নাটোর জেলা শহরের স্টেশন বস্তি এলাকায় অবস্থিত সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষাপ্রতিষ্ঠান স্বপ্নকলি স্কুলের শিক্ষার্থীদের নিয়ে ক্রীড়া ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় শিশুরা দুই বিভাগে চিত্রাঙ্কন ও জালে বল নিক্ষেপ, ঝুড়িতে বল নিক্ষেপসহ বিভিন্ন খেলায় অংশ নেয়।

বিজয়ীদের বিভিন্ন পুরস্কারসহ অংশ নেওয়া প্রতিটি শিশুকে চকোলেট ও বেলুন উপহার দেওয়া হয়। বসুন্ধরা শুভসংঘ নাটোর জেলা শাখার সভাপতি মোস্তাফিজুর রহমান বলেন, ‘বসুন্ধরা শুভসংঘ সব সময় সমাজে পিছিয়ে পড়া শিশুদের নিয়ে নানা কার্যক্রম করে থাকে। বিশ্ব শিশু দিবসেও আমরা শিশুদের নিয়ে আয়োজন করতে পেরে আনন্দিত। ভবিষ্যতেও এমন কর্মসূচি নিয়ে আমরা শিশুদের পাশে থাকব, ইনশাআল্লাহ।’ 

সাধারণ সম্পাদক সুষ্ময় দাস বলেন, আজকের এই দিনটি শুধু শিশুদের জন্য। বসুন্ধরা শুভসংঘ সব সময় সুবিধাবঞ্চিত শিশুদের উন্নয়ন গুরুত্বের সঙ্গে দেখে। আয়োজনে সার্বিক সহযোগিতা করেন আসলাম আলী সরদার, রাশেদা খাতুন, শিশির কুমার দাস, বর্ষা খাতুন, ফাতেমা খাতুন, আরবী খাতুন, সানজিলা রহমান তটিনী, মুহছানিন ইসলাম মোহন প্রমুখ।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর