ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪

আজকের পত্রিকা

ছাত্রীদের নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্যে শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন
শাবি প্রতিনিধি

ছাত্রীদের নাচের অনুশীলনীতে শিক্ষকের অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদে মানববন্ধন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এর আগে ক্যাম্পাসে একটি বিক্ষোভ মিছিল করে শিক্ষাথীরা। 

মানবন্ধনে অভিযুক্ত ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক তালুকদার মোহাম্মদ মিসবাহ উদ্দিনের বহিষ্কার দাবি করেন শিক্ষার্থীরা। 

মানবন্ধনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা বলেন, অভিযুক্ত শিক্ষক বিভিন্ন সময় শিক্ষার্থীদের সাথে অশালীন ও কুরুচিপূর্ণ আচরণ, যৌন হয়রানি করে। এ বিষয়ে একাধিক বিভাগে বলা হলেও তারা কোনো কার্যকরী পদক্ষেপ নেয়নি। তাই আমরা বাধ্য হয়ে এ ধরনের কর্মসূচি গ্রহণ করেছি। 

এসময় মানববন্ধন কর্মসূচিতে প্রক্টর বাধা দেয় বলেও অভিযোগ করেন শিক্ষার্থীরা। এ বিষয়ে প্রক্টর জহীর উদ্দিন আহমেদ বলেন, শিক্ষার্থীরা মানববন্ধনের বিষয়ে আমার কাছে কোনো ধরনের অনুমতি নেইনি। 

উল্লেখ্য, গত ৯ ফেব্রয়ারি সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-ই এর ৪১৯ নম্বর কক্ষে বিভাগের পুনর্মিলনী অনুষ্ঠানকে সামনে রেখে নাচ-গানের অনুশীলন করেছিলেন শিক্ষার্থীরা। এসময় ওই শিক্ষক কক্ষে প্রবেশ করে তাদের উদ্দেশে করে বলেন, রমণীরা আপনারা নাচেন, আমি দেখি। আজ আপনাদের নাচের প্রতিটি মুদ্রায় একটা করে মুদ্রা উড়াব আমি। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন



এই পাতার আরো খবর