ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪

আজকের পত্রিকা

মধুর ক্যান্টিনে ছাত্রদলের ওপর মুক্তিযুদ্ধ মঞ্চের হামলা (ভিডিও)
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রদলের নেতাকর্মীদের উপর হামলা চালিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চ। আজ রবিবার দুপুর পৌনে ১টার দিকে এই হামলার ঘটনা ঘটে। এতে ছাত্রদলের চার নেতাকর্মী আহত হয়েছেন বলে জানা গেছে। 

প্রত্যক্ষদর্শীরা জানায়, ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি ও মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল ও সাধারণ সম্পাদক আল মামুনের নেতৃত্বে এই হামলা হয়। তারা মধুর ক্যান্টিনে ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের নামের ফেসবুক আইডির বায়োতে ‘বিতর্কিত’ একটি লেখার জেরে ছাত্রদলকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করে সংবাদ সম্মেলন করছিলো। পরে ছাত্রদলের কয়েকজন নেতাকর্মী সেখানে গিয়ে মধুর ক্যান্টিনের মেঝেতে বসে পড়ে। 

সংবাদ সম্মেলন শেষ করে বুলবুল উঠে গিয়ে ছাত্রদলের নেতাকর্মীদের মারধর শুরু করে। পরে মঞ্চের প্রায় ২০ জন নেতাকর্মী ওই হামলায় যোগ দেয়। এরপরে মধুর ক্যান্টিনের বাহিরে বিভিন্ন জায়গায় আরও কয়েকদফা হামলা চালানো হয় ছাত্রদলের নেতাকর্মীদের উপর। আহতদের ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়েছে। 

এর আগে, দুপুর সোয়া ১১টার দিকে ছাত্রদলের নেতারা ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে সংবাদ সম্মেলন করেন। তাদের ফেসবুক আইডি হ্যাক করে অপপ্রচার করা হচ্ছে বলে অভিযোগ করেন তারা। 

গতকাল ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের নামে ফেসবুকের একটি অ্যাকাউন্টের বায়োতে লেখা স্ক্রিনশর্ট ভাইরাল হয়। সেখানে লেখা ছিল "৭৫ এর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার"। তবে ছাত্রদলের সাধারণ সম্পাদক দাবি করেন, তার কোনো ফেসবুক অ্যাকাউন্ট নেই।  

হামলার বিষয়টি স্বীকার করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সহ সভাপতি ও মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল। তিনি বলেন, তারা ৭৫ এর হাতিয়ার গর্জে উঠুক আরেকবার এই স্লোগান দেয় মধুর ক্যান্টিনে। আপনারা জানেন ৭৫ এ জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে বিএনপির জন্ম হয়েছে। আমরা মুক্তিযুদ্ধ মঞ্চের যারা আছি, আমরা ঘোষণা দিয়েছি, ৭৫ এর হাতিয়ার নিয়ে যারা কাজ করবে তাদের প্রতিহত করব।

 

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ  



এই পাতার আরো খবর