ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ইস্টার্ন ইউনিভার্সিটি মুটিং দল চ্যাম্পিয়ন
প্রেস বিজ্ঞপ্তি
ইস্টার্ন ইউনিভার্সিটি মুটিং দল ও কোচ।

১২তম হেনরি ডুনান্ট মেমোরিয়াল মুট কোর্ট কম্পিটিশিন-২০২১ এর বাংলাদেশ ন্যাশনাল রাউন্ডে চ্যাম্পিয়ন হয়েছে ইস্টার্ন ইউনিভার্সিটি মুটিং দল। গত বুধবার ইন্টারন্যাশনাল কমিটি অব দ্য রেডক্রস আয়োজিত অনলাইন প্ল্যাটফর্মে অনুষ্ঠিত এই প্রতিযোগিতার ফাইনালে ইস্টার্ন ইউনিভার্সিটির প্রতিপক্ষ ছিল ব্র্যাক বিশ্ববিদ্যালয়।

ইস্টার্ন ইউনিভার্সিটি মুটিং দলটি আগামী বছর মার্চে হংকংয়ে অনুষ্ঠেয় এশিয়া প্যাসিফিক রাউন্ডে অংশ নেবে। এই প্রতিযোগিতার সেমিফাইনাল রাউন্ডে ঢাকা বিশ্ববিদ্যালয় মুটিং দলকে পরাজিত করে ইস্টার্ন ইউনিভার্সিটি মুটিং দল।

এই দলের সদস্যরা হলেন-ইসমাইল আহমেদ চিশতি ও সানজিদা হায়দার সুহা। তারা দুজনই এলএলএমের শিক্ষার্থী। দলে গবেষণার কাজে যুক্ত আছেন এলএলবি সম্মান শ্রেণির শিক্ষার্থী সুস্মিতা ঘোষ। প্রশিক্ষকের দায়িত্বে আছেন ইস্টার্ন ইউনিভার্সিটির আইন বিভাগের চেয়ারম্যান এবিএমএম ইমদাদুল হক খান।

হেনরি ডুনান্ট মেমোরিয়াল মুট কোর্ট কম্পিটিশিন হলো বিশ্বের অত্যন্ত মর্যাদাপূর্ণ আন্তর্জাতিক মানবাধিকার আইনবিষয়ক একটি প্রতিযোগিতা। এতে বিশ্বের বহু নামীদামি প্রতিষ্ঠান অংশ নিয়ে থাকে।

এর আগে, গত ২৩ থেকে ২৭ নভেম্বর পর্যন্ত দক্ষিণ কোরিয়ার সিউলে অনুষ্ঠিত ‘স্টেটসন ইন্টারন্যাশনাল এনভায়রনমেন্টাল ল মুট কোর্টের পূর্ব এশিয়া আঞ্চলিক রাউন্ডে বিজয়ী হয় ইস্টার্ন ইউনিভার্সিটি মুট কোর্ট দল। দলের সদস্য সানজিদা হায়দার সুহা দ্বিতীয় সেরা ওরালিস্ট পুরস্কার পান।

বাংলাদেশের প্রথম কোনো দল হিসেবে এই ইভেন্টে অংশ নিয়ে আন্তর্জাতিক চূড়ান্ত পর্বে অংশগ্রহণের সুযোগ পেল ইস্টার্ন ইউনিভার্সিটি মুট কোর্ট দল। আগামী বছর ৭-৯ এপ্রিল যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার গালফপোর্টের স্টেটসন ইউনিভার্সিটি আইন কলেজে এই আন্তর্জাতিক চূড়ান্ত পর্বের আসর বসবে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর