ঢাকা, শনিবার, ২০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কুয়েট শিক্ষকের মৃত্যুর ঘটনায় তদন্ত প্রতিবেদন জমা, সিদ্ধান্ত সিন্ডিকেটে
নিজস্ব প্রতিবেদক, খুলনা
ফাইল ছবি

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ড. মো. সেলিম হোসেনের মৃত্যুর ঘটনায় গঠিত কমিটি তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে। মঙ্গলবার (২৮ ডিসেম্বর) বিকালে কুয়েট ভিসি প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেনের কাছে ৫ সদস্যের তদন্ত কমিটি প্র্রতিবেদন জমা দেয়। 

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের মুখপাত্র মো. রবিউল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, তদন্ত কমিটি ৪৮ পৃষ্ঠার প্রতিবেদন জমা দিয়েছে। এ বিষয়টি কুয়েটের ছাত্র শৃংখলা কমিটির সভায় উত্থাপন করা হবে। এরপর তা সিন্ডিকেট সভায় উত্থাপন করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

এ ব্যাপারে তদন্ত কমিটির প্রধান অধ্যাপক ড. মহিউদ্দিন আহমদ বলেন, তারা উপাচার্যের কাছে প্রতিবেদন জমা দিয়েছেন। তবে প্রতিবেদনে কী আছে তা তিনি জানাতে রাজি হননি। বিষয়টি কুয়েট কর্তৃপক্ষের কাছ থেকে জানতে হবে। তদন্ত কমিটির একজন সদস্য জানান, যারা অভিযুক্ত, অভিযুক্ত ছাড়া প্রত্যক্ষদর্শী ও সংশ্লিষ্টদের চিঠি দিয়ে বক্তব্য নেয়া হয়েছে। কমিটির সদস্যরা ড. সেলিমের পরিবারের সঙ্গেও কথা বলেছেন। সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলে তদন্ত প্রতিবেদন তৈরি করা হয়েছে।

জানা যায়, গত ৩০ নভেম্বর দুপুর ৩টার দিকে কুয়েটের ইইই শাখার প্রফেসর ও লালন শাহ হলের প্রভোষ্ট ড. মো. সেলিম হোসেন হার্ট অ্যাটাকে মারা যান। এরপর রাতে তাকে পৈত্রিক বাড়ি কুষ্টিয়ায় এনে দাফন করা হয়। তবে শিক্ষক-শিক্ষার্থীদের অভিযোগ, মৃত্যুর কয়েকঘন্টা আগে সেলিম হোসেন কুয়েট শাখা ছাত্রলীগের বেশ কয়েকজন নেতাকর্মীর মানসিক নিপিড়নের শিকার হয়েছিলেন। এতে অভিযুক্ত কুয়েট ছাত্রলীগ শাখার সাধারণ সম্পাদকসহ ৯ জনকে সাময়িক বহিস্কার করা হয়েছে। এদিকে, ঘটনার তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়। পরে তদন্ত কমিটির সুপারিশে মৃত্যুর কারণ নিশ্চিত হতে ময়নাতদন্তের জন্য ওই শিক্ষকের লাশ কবর থেকে উত্তোলন করা হয়। 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত



এই পাতার আরো খবর