ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ববিতে 'বাংলাদেশের অর্থনৈতিক সুশাসন প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর ভূমিকা' শীর্ষক ওয়েবিনার
নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল বিশ্ববিদ্যালয়ে 'বাংলাদেশের অর্থনৈতিক সুশাসন প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর ভূমিকা' শীর্ষক ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে মঙ্গলবার (২৫ জানুয়ারী) সন্ধ্যা ৬টায় এই ওয়েবিনার অনুষ্ঠিত হয়। 

বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের উদ্যোগে আয়োজিত ওয়েবিনারে সভাপতিত্ব করেন উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। প্রধান অতিথি ছিলেন কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল অব বাংলাদেশ মোহাম্মদ মুসলিম চৌধুরী। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের চেয়ারম্যান মুহাম্মদ রাকিবুল ইসলাম। একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক ড. মল্লিকা সাহার সঞ্চালনায়  ওয়েবিনারে আরও বক্তব্য রাখেন একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের সহকারী অধ্যাপক সুজন চন্দ্র পাল, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের শিক্ষার্থী গোপাল কর্মকার ও নার্গিস সুলতানা। একই বিভাগের শিক্ষক, শিক্ষার্থী সহ অন্যান্যরা ওয়েবিনারে যুক্ত ছিলেন। 

প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ মুসলিম চৌধুরী বলেন, বাংলাদেশের অর্থনৈতিক সুশাসন প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর অনেক অবদান রয়েছে। আইন বিভাগ, শাসন বিভাগ, বিচার বিভাগ থেকে শুরু করে পিএসসি সিজিএর মত প্রতিষ্ঠানের সাংবিধানিক ভিত রচনা করেছেন বঙ্গবন্ধু। প্রতিটি ক্ষেত্রেই তিনি বিচক্ষণতার স্বাক্ষর রেখে গেছেন। তিনি শুধু আমাদের মুক্তিরই মহানায়ক নন, তিনি আমাদের প্রতিটি ক্ষেত্রের মহানায়ক।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর