ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

হীরালাল সেন পদক পেল 'নোনা জলের কাব্য'
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
ছবি- বাংলাদেশ প্রতিদিন।

অমর একুশে ফেব্রুয়ারি উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের আয়োজনে 'আমার ভাষার চলচ্চিত্র-১৪২৮'  শীর্ষক উৎসবে 'হীরালাল সেন পদক-১৪২৮'এ ভূষিত হয়েছে রেজওয়ান শাহরিয়ার সুমিত পরিচালিত 'নোনা জলের কাব্য' চলচ্চিত্রটি। 

শনিবার (২৬ ফেব্রুয়ারি) পাঁচ দিনব্যাপী উৎসবের সমাপনী দিন এই পুরস্কার ঘোষণা করা হয়। এছাড়াও শ্রেষ্ঠ কাহিনী ক্যাটাগরিতে 'লাল মোরগের ঝুঁটি', শ্রেষ্ঠ সম্পাদনায় 'রেহানা মরিয়ম নূর', শ্রেষ্ঠ চিত্রগ্রহণে 'চন্দ্রাবতী কথা' এ বছর পুরষ্কার লাভ করেছে। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশ-এর সভাপতি লাইলুন নাহার শেমী, ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের আজীবন সদস্য রোদেলা নিরুপমা ইসলাম, অভিনেত্রী দিলরুবা দোয়েল, পরিচালক রেজওয়ান শাহরিয়ার সুমিত, পরিচালক হুমায়রা বিলকিস এবং আরও অনেক চলচ্চিত্র কলাকুশলীবৃন্দ।

অনুষ্ঠানে নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদকে ধন্যবাদ জানিয়ে বলেন, এই অনলাইন প্ল্যাটফর্মের সময়ে দর্শকদের সিনেমা হলে চলচ্চিত্র দেখার আয়োজনকে একটি উৎসব হিসেবে নিয়মিত উদযাপন করায় আমি আয়োজকদের সাধুবাদ জানাই।

লাইলুন নাহার শেমী বলেন, আমরা যখন চলচ্চিত্র আন্দোলন করতাম তখন দুইটি কথা বলতাম। এক- চলচ্চিত্র নির্মাণ আর দুই- দর্শক নির্মাণ। আজ এই আয়োজন দেখে আমার মনে হচ্ছে আমাদের আন্দোলন সফল।

উল্লেখ্য, গত ২২ ফেব্রুয়ারি শুরু হয় এবারের আমার ভাষার চলচ্চিত্র উৎসব। এই উৎসবে প্রদর্শিত হয়েছে দুই বাংলার ১৯টি পূর্ণদৈর্ঘ্য এবং একটি প্রামাণ্যচিত্র চলচ্চিত্র।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর