ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ইবিতে আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শুরু হয়েছে দুই দিন ব্যাপী আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী। এতে স্থান পেয়েছে দেশ-বিদেশের আলোকচিত্রীদের আলোকচিত্র। এ প্রদর্শনীতে সকাল থেকেই দর্শনার্থীদের ভিড় লক্ষ্য করা গেছে। প্রতিদিন সকাল ১০টায় শুরু হয়ে চলবে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত।

শনিবার সকাল ১০টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের করিডরে শুরু ফটোগ্রাফি এসোসিয়েশনের আয়োজনে এ আন্তর্জাতিক ফটো ফেস্টিভ্যাল শুরু হয়।

আলোকচিত্রে গ্রাম বাংলার প্রাকৃতিক দৃশ্য, শৈশবের দুরন্তপনার নানা ছবি, বন্য প্রাণীর ছবিসহ দেশ বিদেশের বিভিন্ন বিখ্যাত ছবি স্থান পায়। যেন ছবি কথা বলছে। এক একটা ছবি যেন এক একটা গল্প। সকাল থেকেই দর্শনার্থীদের ভিড় দেখা যায়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষকদের উপস্থিতিও দেখা যায়।

আয়োজকেরা জানান, বিশ্ববিদ্যালয়ের প্রথমবারের মতো এমন আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হচ্ছে। প্রদর্শনীর জন্য ছবি আহ্বান করা হলে ১ হাজার ৫০০ আলোকচিত্রী ছবি জমা পড়ে। এর মধ্য থেকে ৮২টি ছবি প্রদর্শনীর জন্য চূড়ান্ত করেন বিচারকরা। বিচারক হিসেবে ছিলেন আলোকচিত্রী ও লেখক সুদীপ্ত সালাম এবং আলোকচিত্রী জয় কে রায় চৌধুরী।

সংগঠনটির সভাপতি সোহানুর রহমান বলেন, ‘প্রতিটি ছবিই নতুন গল্পের জন্ম দেয়। সমাজের যুবক শ্রেণি যখন নেশাগ্রস্ত বা মাদকাসক্ত তখন একটি সুস্থ সংস্কৃতির চর্চা করতে আমরা এই প্রদর্শনীর  আয়োজন করেছি।’

বিডি প্রতিদিন/আবু জাফর



এই পাতার আরো খবর