ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

যবিপ্রবি উপাচার্য করোনায় আক্রান্ত
নিজস্ব প্রতিবেদক, যশোর
যবিপ্রবি উপাচার্য করোনায় আক্রান্ত

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অনুজীব বিজ্ঞানী অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। রবিবার যবিপ্রবি’র অনুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারের সহযোগী পরিচালক অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

যবিপ্রবির জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক মো. আব্দুর রশিদ জানান, উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন করোনা ভাইরাসের দুই ডোজ টিকা ও বুস্টার ডোজ নেওয়ার পরও প্রথমবারের মতো করোনায় আক্রান্ত হলেন। করোনাকালীন স্বাস্থ্যবিধি অনুযায়ী আগামী সাতদিন তিনি চিকিৎসকের পর্যবেক্ষণে থাকবেন।

এই সময়ে সব ধরনের দাপ্তরিক সভা, পারস্পরিক সাক্ষাৎকারসহ কোনো কিছুতেই তিনি অংশগ্রহণ করবেন না। বিশ্ববিদ্যালয়েরই সাবেক প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা. দীপক কুমার মন্ডলের অধীনে চিকিৎসা গ্রহণ ও ওষুধ সেবন করছেন তিনি।

উল্লেখ্য, যবিপ্রবির জিনোম সেন্টারে যশোরসহ আশপাশের জেলাগুলো থেকে আসা করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়। এছাড়া এই সেন্টার থেকে বেশ কয়েক ধরনের করোনা ভাইরাসের জীবন রহস্যও উন্মোচন করা হয়েছে। উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন এই জিনোম সেন্টারের পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর