ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রাশিদা ফেরদৌসের পিএইচডি ডিগ্রি লাভ
অনলাইন ডেস্ক
রাশিদা ফেরদৌস

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের যুগ্মসচিব রাশিদা ফেরদৌস পিএইচডি ডিগ্রি লাভ করেছেন। জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের প্রফেসর মো. আবদুল মাননান ও ড. নাসিম আখতার  হোসাইন এর তত্ত্বাবধানে তিনি গবেষণা করেন। 

রাশিদা ফেরদৌসের অভিসন্দর্ভের বিষয় ছিল ‘বাংলাদেশ জাতীয় নারী উন্নয়ন নীতি : একটি মূল্যায়ন’।  গত ৮ ডিসেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ৩১০ তম সভায় এই সিদ্ধান্ত হয়। 

ড. রাশিদা ফেরদৌস এনডিসি জামালপুর জেলার সরিষাবাড়ির মালীপাড়া গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বাংলায় স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। পরবর্তীতে ২০১২-১৩ সালে চীন সরকারের বৃত্তি নিয়ে চীনের কমিউনিকেশন ইউনিভার্সিটি থেকে ইন্টারন্যাশনাল কমিউনিকেশন বিষয়ে দ্বিতীয় মাস্টার্স ডিগ্রি লাভ করেন। তিনি ন্যাশনাল ডিফেন্স কলেজ থেকে এনডিসি কোর্স সম্পন্ন করেছেন।

প্রশাসন ক্যাডারের ১১ ব্যাচের কর্মকর্তা রাশিদা ফেরদৌস কর্মজীবনে বিভিন্ন জেলায় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। ব্যক্তিগত জীবনে তিনি দুই সন্তানের গর্বিত জননী। কন্যা ক্যাপ্টেন ফারিহা এবং পুত্র রোহান এ লেভেলে  অধ্যয়নরত। তার স্বামী বাংলাদেশ সেনাবাহিনীর কর্মকর্তা।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ-শিমুল



এই পাতার আরো খবর