ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

দেশে জনগণের ভোটাধিকার নেই : জোনায়েদ সাকি
রাবি প্রতিনিধি:

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেছেন, স্বৈরাচারী কায়দায় ক্ষমতায় টিকে থাকতে চায় সরকার। দেশে আজ জনগণের ভোটাধিকার নেই। ভোটের আগেই প্রার্থীরা বিজয়ী হয়। সংসদে সংখ্যাগরিষ্ঠতা পায়। শুক্রবার সন্ধ্যা ৬টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী চত্বরে ছাত্র ফেডারেশন ৯ম কাউন্সিলে অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, সরকার দেশে আজ কর্তৃত্ববাদী ব্যবস্থা কায়েম করেছে। যে ব্যবস্থায় গণতন্ত্রের মোড়ক আছে কিন্তু প্রকৃত ক্ষমতার নিয়ন্ত্রক সরকার। দেশে প্রার্থী ও নির্বাচনের আয়োজন আছে কিন্তু ভোটারাধিকার নেই। কোন প্রার্থী বিজয়ী হবে, সেটা ঠিক করে সরকার। অন্যদিকে রাষ্ট্রীয় ক্ষমতাবলে কতিপয় কোম্পানির হাতে ক্ষমতা দিয়ে ব্যবসা-বাণিজ্য দখল করা হয়েছে।  

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক মহব্বত হোসেন মিলনের সভাপতিত্বে কাউন্সিল উদ্বোধন করেন মশিউর রহমান রিচার্ড। অনুষ্ঠানে বক্তব্য দেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সভাপতি গোলাম মোস্তফা ও অর্থ সম্পাদক ফারহানা মুনা, রাজশাহী জেলা গণসংহতি আন্দোলনের সমন্বয়কারী অ্যাডভোকেট মুরাদ, বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের সহযোগী অধ্যাপক আমিরুল ইসলাম কনক প্রমুখ। 

কাউন্সিলের সমাপনী বক্তব্যে রায়হান আলীকে সভাপতি এবং মশিউর রহমানকে সাধারণ সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করেন সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক মহব্বত হোসেন মিলন। রাজশাহী মহানগর ছাত্র ফেডারেশনের সভাপতি জিনাত আরা সঞ্চালনায় অনুষ্ঠানে সংগঠনের শহর ও বিশ্ববিদ্যালয় শাখার বিভিন্নস্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/এএম



এই পাতার আরো খবর