ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ব্র্যাক ইউনিভার্সিটির সাভার ক্যাম্পাসে সেফগার্ডিং অ্যাওয়ারনেস সেশন
অনলাইন ডেস্ক

সাভারে অবস্থিত ব্র্যাক ইউনিভার্সিটির রেসিডেন্সিয়াল ক্যাম্পাসে সম্প্রতি ‘ক্যাম্পাস সেফগার্ডিং ফ্রেমওয়ার্ক’ শীর্ষক তিনটি সেশন অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তাদের ক্যাম্পাস সেফগার্ডিং বিষয়ে সচেতনতা বৃদ্ধি করতে সাভার রেসিডেন্সিয়াল ক্যাম্পাসের সহযোগিতায় ব্র্যাক ইউনিভার্সিটির প্রক্টর অফিস এই সেশনগুলোর আয়োজন করে। ১৬০০ এর বেশি শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা এই সেশনসমূহে অংশগ্রহণ করেন।

ব্র্যাক ইউনিভার্সিটির ডেপুটি প্রক্টর ও সেফগার্ডিং লিড অ্যাডভোকেট ফারহান হক ছাড়াও সচেতনতামূলক এই তিনটি সেশন পরিচালনায় অংশগ্রহণ করেন প্রক্টর ড. রুবানা আহমেদ, ব্র্যাক ইউনিভার্সিটির অফিস অফ দ্য প্রক্টরের জুনিয়র প্রক্টর এবং কর্মকর্তা খালিদ আমিরুল ইসলাম, সাবরিনা জাহান, তামান্না কায়সার এবং হালিমা খাতুন। এছাড়াও এই সেশনগুলোতে উপস্থিত ছিলেন রেসিডেন্সিয়াল ক্যাম্পাস সুপারিনটেন্ড মীর সাদিক ফয়সাল এবং অ্যাসিসটেন্ট ক্যাম্পাস সুপারিনটেন্ড মোরশেদুল হকসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দফতরের কর্মকর্তাগণ। 

এই তিনটি সেশনে শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তাদের সচেতনতা বৃদ্ধি এবং সবার জন্য একটি নিরাপদ এবং সমন্বিত পরিবেশ প্রচারের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের অঙ্গীকারসমূহকে আরও শক্তিশালী করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে ব্র্যাক ইউনিভার্সিটির অফিস অফ প্রক্টর। সেফগার্ডিং এবং ক্যাম্পাস সেফগার্ডিং সম্পর্কে ধারণা প্রদান এবং সেই সাথে বিভিন্ন একাডেমিক এবং নন-একাডেমিক অসদাচরণ ও এর পরিনতি, সামাজিক যোগাযোগ মাধ্যমের দায়িত্বশীল ব্যবহার এবং যে কোনো অসদাচরণ সম্পর্কে অবহিত করার মাধ্যম সম্পর্কে তথ্য প্রদান করাই ছিল এই তিনটি সেশনের অন্যতম উদ্দেশ্য। ব্র্যাক ইউনিভার্সিটির ডিসিপ্লিনারি পলিসি এবং প্রক্রিয়াসমূহ সম্পর্কে সেশনসমূহে আলোচনা করা হয় এবং সেই সাথে সকলের দায়িত্ব হিসেবে সেফগার্ডিং এর ওপর আলোকপাত করা হয়।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর