ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বর্ণাঢ্য আয়োজনে জাবিতে বর্ষবরণ ও মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত
জাবি প্রতিনিধি

‘বরিষ ধরা-মাঝে শান্তির বারি’ প্রতিপাদ্যে বর্ণাঢ্য আয়োজনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বর্ষবরণ ও পহেলা বৈশাখ- ১৪৩০ অনুষ্ঠিত হয়েছে। দিবসটি উপলক্ষে সকাল আটটায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম তার বাসভবনে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের সঙ্গে নববর্ষের শুভেচ্ছা বিনিময় করেন। এরপর সকাল দশটায় জাতীয় সংগীত এবং এসো হে বৈশাখ গান পরিবেশনের মাধ্যমে উপাচার্যের নেতৃত্বে ব্যবসায় শিক্ষা অনুষদের সামনে মঙ্গল শোভাযাত্রার উদ্বোধন করা হয়।

মঙ্গল শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে অমর একুশের পাদদেশে গিয়ে শেষ হয়। সেখানে উপাচার্য বলেন, বাঙলা নববর্ষ উৎসব বাঙালি জাতিসত্ত্বার অবিচ্ছেদ্য অংশ। পহেলা বৈশাখের মঙ্গল শোভাযাত্রা এখন বিশ্ব ঐতিহ্য হিসেবে স্বীকৃতি পেয়েছে। তাই মঙ্গল শোভাযাত্রা এখন আমাদের গর্ব। উপাচার্য বিগত বছরের গ্লানি-ব্যর্থতা পেছনে ফেলে নবশক্তি ও নব উদ্যোমে সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান। 

শোভাযাত্রায় অন্যান্যদের মধ্যে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, রেজিস্ট্রার রহিমা কানিজ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. রাশেদা আখতারসহ বিভিন্ন অনুষদের ডিন, হল প্রভোস্ট, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, মহিলা ক্লাবের সদস্যবৃন্দ ও জাবি স্কুল-কলেজের ছাত্র-শিক্ষকগণ অংশগ্রহণ করেন।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর