ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বিডিইউতে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আলোচনা সভা
গাজীপুর প্রতিনিধি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে বুধবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশের উদ্যোগে এক আলোচনা সভা অনুঠিত হয়েছে। 

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. আনোয়ার হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম বলেন, জাতির পিতার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতার আদর্শ বাস্তবায়নের মাধ্যমে আমরা নিজেদের প্রযুক্তি নিজেরাই তৈরি করবো এবং আগামী ২০৪১ সালে বিশ্বেকে নেতৃত্ব দিবো। সেই জন্যই ডিজিটাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠা। আর এই বিশ্ববিদ্যালয়ে আমরা আমাদের তরুণ প্রজন্মকে বিশ্বে নেতৃত্ব দেয়ার উপযোগী করে গড়ে তুলছি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যদি ১৯৮১ সালের আজকের এই দিনে স্বদেশে ফিরে না আসতেন তাহলে আমরা আজকের স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখতে পারতাম না। আজ বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে পারতো না। প্রধানমন্ত্রী রাষ্ট্র ক্ষমতায় আছে বলেই এই সব সম্ভব হচ্ছে।

বিশেষ অতিথির বক্তব্যে ট্রেজারার অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন স্মার্ট বাংলাদেশ এবং উন্নত সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠায় তাৎপর্যপূর্ণ। তিনি ফিরে না আসলে বাঙালির সকল স্বপ্ন অধরাই থেকে যেতো এবং জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা ব্যাহত হতো।

আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর