ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

‘ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়’ পদচারী সেতুর ভিত্তি স্থাপন করলেন মেয়র আতিক
অনলাইন ডেস্ক
‘ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়’ পদচারী সেতুর ভিত্তি স্থাপন করলেন মেয়র আতিক

রাজধানীর আফতাবনগরে ‘ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়’ পদচারী সেতুর ভিত্তি স্থাপন করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। এ সেতু আফতাবনগরের সাথে হাতিরঝিলের মেরুল বাড্ডা প্রান্তের সংযোগ স্থাপন করবে। বুধবার সকালে তিনি এই সেতুর নির্মাণ কাজের সূচনা করেন।

এ উপলক্ষে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ‘মঞ্জুর এলাহী’ অডিটোরিয়ামে আলোচনা অনুষ্ঠানে মেয়র আতিকুল ইসলাম বলেন, প্রায় চার কোটি টাকা ব্যয়ে নির্মিত এই সেতু হবে দেশের সবচেয়ে সুন্দর পদচারী সেতু। এবং ছয় মাসের মধ্যে এর নির্মাণ কাজ শেষ হবে বলে আশা প্রকাশ করেন তিনি। একইসাথে সেতু রক্ষাণাবেক্ষণের দায়িত্ব তিনি ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের প্রতি অর্পণ করেন। 

এছাড়া বর্ষাকালে মানুষকে ডেঙ্গু জ্বরের ঝুঁকি থেকে রক্ষা করতে কোথাও যেন পানি না জমে সেদিকে সজাগ দৃষ্টি রাখতে সবার প্রতি আহ্বান জানান। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারপার্সন সৈয়দ মঞ্জুর এলাহী, প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন, উপাচার্য অধ্যাপক ড. এম এম শহিদুল হাসান, উত্তর সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী এবং দুজন স্থানীয় কাউন্সিলর।  অনুষ্ঠানে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ছাড়াও স্থানীয় জনসাধারণ উপস্থিত ছিলেন।

পরে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে একটি গাছের চারা রোপণ করেন এবং নগরকে প্রখর তাপ থেকে মুক্ত রাখতে সবাইকে বেশি করে গাছ লাগানোর তাগিদ দেন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর