ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

আইইউবিতে রবীন্দ্র-নজরুল জয়ন্তী উপলক্ষে সংগীতসন্ধ্যা
প্রেস বিজ্ঞপ্তি

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর এবং বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তী উপলক্ষে বৃহস্পতিবার ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)-এ এক সংগীতসন্ধ্যার আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে স্বনামধন্য শিল্পী অদিতি মহসিন রবীন্দ্রসংগীত পরিবেশন করেন। নজরুলগীতি পরিবেশন করেন শিল্পী বিজন চন্দ্র মিস্ত্রী।

অনুষ্ঠানের সার্বিক আয়োজনে ছিল আইইউবির কাজী নজরুল ইসলাম এন্ড আব্বাসউদ্দিন আহমেদ রিসার্চ সেন্টার এবং স্কুল অফ লিবরাল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস।

অনুষ্ঠানের সূচনা হয় আইইউবি মিউজিক ক্লাবের দলীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে। তারা রবীন্দ্রনাথ ঠাকুর রচিত বাংলাদেশের জাতীয় সংগীত ‘আমার সোনার বাংলা’, কাজী নজরুল ইসলাম রচিত রণসংগীত ‘চল চল চল’ এবং আইইউবি অ্যানথেম ‘আলমা মাতের’ গেয়ে শোনায়। সরোদে কাজী নজরুল ইসলামের অন্যতম প্রিয় রাগ ‘নীলাম্বরী’ বাজিয়ে শোনায় আইইউবির গ্লোবাল স্টাডিজ অ্যান্ড গভর্নেন্স বিভাগের শিক্ষার্থী আশিকুর রহমান। তবলায় সঙ্গত করেন সোশ্যাল সায়েন্স অ্যান্ড হিউম্যানিটিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. কুদরাতে খোদা।

বক্তব্য রাখেন আইইউবি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আব্দুল হাই সরকার, ট্রাস্টি বোর্ডের সদস্য তৌহিদ সামাদ, অধ্যাপক তানভীর হাসান। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন উপ-উপাচার্য অধ্যাপক নিয়াজ আহমদ খান। উপস্থাপনায় ছিলেন আইইউবির ইংলিশ অ্যান্ড মডার্ন ল্যাঙ্গুয়েজেস বিভাগের অধ্যাপক এবং কাজী নজরুল ইসলাম অ্যান্ড আব্বাসউদ্দিন আহমেদ রিসার্চ সেন্টারের পরিচালক ড. আহমেদ আহসানুজ্জামান।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর