ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রোবটিক্স ফর ক্লাইমেট চেঞ্জ প্রতিযোগিতায় যৌথভাবে চ্যাম্পিয়ন বিডিইউ
গাজীপুর প্রতিনিধি

আইইইই রিজন ১০ রোবটিক্স চ্যাম্পিয়ন ‘রোবটিক্স ফর ক্লাইমেট চেঞ্জ’ শীর্ষক প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে যৌথভাবে চ্যাম্পিয়ন হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর আইওটি এন্ড রোবটিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মো. তাসলিম আরিফ, মারুফ হাসান, আবু সালেহ মুহাম্মদ মুসা এবং আবদুল্লাহ আল মামুনের সমন্বয়ে গঠিত ‘টিম রবো প্লাস’ এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর Team Hawkeye। প্রতিযোগিতার পরবর্তী স্টেজে বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে প্রতিনিধিত্ব করবেন তারা। বৃহস্পতিবার বিডিইউ’র পাবলিক রিলেশন অফিসার মোহাম্মদ শহিদুল ইসলাম এই তথ্য জানান।

প্রতিযোগিতার প্রথম স্টেজে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ (বিডিইউ), বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট), নর্থসাউথ ইউনিভার্সিটি, ব্র্যাক ইউনিভার্সিটি, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, আহসানউল্লাহ ইউনিভার্সিটি অফ সাইন্স এন্ড টেকনোলজি, ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক থেকে ১৭টি টিম অংশগ্রহণ করে।

২৪ জুন থেকে এই প্রতিযোগিতার প্রথম স্টেজ শুরু হয় এবং ১৬ আগস্টে প্রথম স্টেজের ফলাফল ঘোষণা করা হয়। যেখানে পরবর্তী স্টেজে বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে প্রতিনিধিত্ব করার জন্য দুটি টিম নির্বাচিত হয়েছেন। তার মধ্যে প্রথমটি হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ (বিডিইউ) এর গঠিত ‘টিম রবো প্লাস’  এবং দ্বিতীয়টি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)এর Team Hawkeye।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর