ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বর্ণিল আয়োজনে হাবিপ্রবিতে ২৫তম বিশ্ববিদ্যালয় দিবস পালন
দিনাজপুর প্রতিনিধি

বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) ২৫তম বছরে পদার্পণ করলো। ১৯৯৯ সালের ১১ সেপ্টেম্বর তৎকালীন ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন এবং এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু হয়। প্রতি বছর এই দিনটি ‘বিশ্ববিদ্যালয় দিবস’ হিসেবে পালন হয়ে আসছে। এ বছরও বর্ণিল ও ব্যাপক আয়োজনের মাধ্যমে হাবিপ্রবিতে ২৫তম বিশ্ববিদ্যালয় দিবস পালিত হয়েছে।

কর্মসূচির মধ্যে ছিল সকাল সাড়ে ৯টায় প্রশাসনিক ভবনের সম্মুখে জাতীয় পতাকা এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, বর্ণাঢ্য র‌্যালি, ভিত্তিপ্রস্তর চত্বরে বেলুন উড্ডয়ন ও শান্তির প্রতীক পায়রা অবমুক্তকরণ, দিনব্যাপী ফ্রি ব্লাড গ্রুপিং, ‘স্মার্ট বাংলাদেশ স্মার্ট ক্রীড়া শৈলী : রোলার স্কেটিং প্রদর্শনী’ ও অগ্রযাত্রায় হাবিপ্রবির ২৫ বছরে পদার্পণ শিরোনামে শিক্ষার্থীদের অংশগ্রহণে ফ্ল্যাশ মব প্রদর্শিত হয়।

বাদ জোহর কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল, বিকেল ৩টায় সাংস্কৃতিক নৃত্য গানে অগ্রজ-অনুজদের মধ্যে প্রতিযোগিতা ও ৫টায় টিএসসি’র সামনে মুক্তমঞ্চে হাবিপ্রবি বিষয়ক তথ্যচিত্র প্রদর্শনী ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। উপস্থিত থেকে অনুষ্ঠানগুলো উপভোগ করেন হাবিপ্রবির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান।

ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামানের নেতৃত্বে শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য র‌্যালি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সামনের মহাসড়ক প্রদক্ষিণ করে। এসময় নেচে-গেয়ে শিক্ষার্থীরা দিনটি উদযাপন করেন।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর