ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রুয়েট ছাত্রলীগের সম্মেলন: নেতৃত্বের আলোচনায় যারা
রাবি প্রতিনিধি
সম্মেলন চলছে

অর্ধযুগ পর রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) শাখা ছাত্রলীগের ৪র্থ সম্মেলন চলছে। সম্মেলনে ঘিরে ক্যাম্পাসে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। ফলে নতুন কমিটির নেতৃত্বে বেশ কয়েকজনের নাম আলোচনায় এসেছে। তবে নেতৃত্বের ক্ষেত্রে সৎ, যোগ্য ও নিয়মিত শিক্ষার্থীদের প্রাধান্য দেয়ার কথা ভাবছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

এ ব্যাপারে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেন, যারা সাধারণ শিক্ষার্থীদের পাশে থেকে কাজ করবে, সৎ ও নেতৃত্বের গুণাবলি সম্পন্ন হবে এবং শিক্ষা, শান্তি ও প্রগতির পতাকাবাহী হবে, তারাই নতুন নেতৃত্বে প্রাধান্য পাবে। 

খোঁজ নিয়ে জানা গেছে, ২০১৬ সালের ডিসেম্বর থেকে দায়িত্বে রয়েছে বর্তমান কমিটি। দীর্ঘদিন দাবি দাওয়ার গত ৮ সেপ্টেম্বর চতুর্থ বার্ষিক সম্মেলনে ঘোষণা দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। এ সম্মেলনে ঘিরে শুরু থেকেই  ক্যাম্পাসে প্রচার মিছিল, শোডাউন এবং কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগের নেতাদের নিকট দৌড়ঝাঁপ করছেন নেতাকর্মীরা। এদের মধ্যে আলোচনায় রয়েছেন, বর্তমান কমিটির সহ-সভাপতি এম. এম. ওসমান হায়দার (তমাল), উপ-দপ্তর সম্পাদক লাশিউর রহমান (নাহিদ), উপ-গ্রন্থনা ও প্রকশনা সম্পাদক মো. ছালাতিজ্জোহা ইফতি, কার্যনির্বাহী সদস্য সৌমিক সাহা, কর্মী আশেফ মোর্শেদ সাইফ ও দিগন্ত। এদের মধ্যে একাধিক পদপ্রত্যাশীর অ্যাকাডেমিক পড়ালেখা শেষ এবং কেউ কেউ ক্যাম্পাসে নানা বিতর্কিত কর্মকাণ্ডে অভিযুক্ত। তাছাড়া সম্মেলনকে কেন্দ্র করে অনেকে রাজনীতিতে সক্রিয় হয়েছে বলে অভিযোগ আছে। 

শিক্ষক-শিক্ষার্থীদের প্রত্যাশা, ছাত্রলীগ ঐতিহ্যবাহী একটি সংগঠন। তাই যারা ক্যাম্পাসে সুশৃঙ্খল পরিবেশ বজায় রাখবে এবং উন্নত শিক্ষা ও গবেষণামুখী একটি বিশ্ববিদ্যালয় বিনির্মাণে শিক্ষার্থীদের নিয়ে কাজ করবে, তারাই নেতৃত্বে আসুক। 

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও ছাত্র কল্যাণ পরিচালক রবিউল আউয়াল বলেন, ক্যাম্পাসে সুশৃঙ্খল পরিবেশ বজায় রাখা এবং সাধারণ শিক্ষার্থীদের হয়ে কাজ করার মতো যাদের যোগ্যতা রয়েছে, তাদেরই নেতৃত্বে আনা উচিত।

রুয়েট শাখা ছাত্রলীগের সভাপতি মোহা. ইসফাক ইয়াসশির ইপু বলেন, যারা স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করতে সক্ষম, আগামী নির্বাচনে দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে পারবে এবং বঙ্গবন্ধুর প্রকৃত আদর্শ লালন করে তারাই যেন নতুন নেতৃত্বে আসে সংশ্লিষ্টদের নিকট এ প্রত্যাশা করি।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর