ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সহকারী জজ হলেন জবির ১১ শিক্ষার্থী
জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
ফাইল ছবি

বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের (বিজেএসসি) নিয়োগ পরীক্ষায় সহকারী জজ পদে সুপারিশপ্রাপ্ত হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ১১ শিক্ষার্থী। এই পরীক্ষায় সারাদেশে মোট ১০৪ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন।

রবিবার কমিশন সচিবালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক শরীফ এ এম রেজা জাকের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে। তাদের সাফল্যে উচ্ছ্বসিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

সুপারিশপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের রাকেশ হোসেন সুজন, আমল কুমার দাশ, সোহেল আহমেদ, অ্যাডভোকেট সুমন হোসেন, ২০১২-১৩ শিক্ষাবর্ষের জ্যৌতি মুস্তারি, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মোহাম্মদ হোসেন জেমি, আমিনুল ইসলাম খান, ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ফাতেনা জামান চৈতি, ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সাজ্জাতুল সবুজ, মিনারা জাহান, আবির ঘোষ রিদয়।

এর মধ্যে প্রথমবার পরীক্ষা দিয়েই সাফল্য অর্জন করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন বিভাগের বেশ কয়েকজন শিক্ষার্থী।

সাফল্যের বিষয়ে সহকারী জজ পদে সুপারিশপ্রাপ্ত সাজ্জাতুল সবুজ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, “একজন আইনের শিক্ষার্থী হিসেবে শুরু থেকেই জুডিশিয়ালি নিয়ে স্বপ্ন ছিল। কিন্তু অনার্স চলাকালীন সময়ে নিজেকে গুছিয়ে তুলতে পারিনি। বিশ্ববিদ্যালয় জীবন আমি নিজের মতো উপভোগ করেছি এবং পড়াশোনার পাশাপাশি সকল সহশিক্ষা কার্যক্রমে যুক্ত ছিলাম।”

সবুজ আরও বলেন, “একাডেমিক পড়াশোনা শেষ করে এ বছরের জানুয়ারি হতে আমার আনুষ্ঠানিক প্রস্তুতি শুরু হয়। অন্যের কাছ থেকে পরামর্শ না নিয়ে নিজের জন্য নিজেই পরিকল্পনা করে প্রস্তুতি নিয়েছি মাত্র নয় মাসে। আল্লাহ সহায় ছিলেন বলেই আমি প্রথম প্রচেষ্টাতেই সফল হতে পেরেছি। মায়ের দোয়া, আল্লাহর রহমত এবং আমার পরিশ্রমের ফলাফল আজকের এই সফলতা। সবার আলাদা আলাদা লক্ষ্য থাকে। আপনার লক্ষ্য আপনি নিজে তৈরি করুন এবং সেই অনুযায়ী কাজ করুন দেখবেন সফলতা আসবেই ইনশাআল্লাহ।”

বিডি প্রতিদিন/আজাদ



এই পাতার আরো খবর