ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

এআইইউবিতে অনুষ্ঠিত হবে এপিকিউএন একাডেমিক কনফারেন্স-২০২৩
অনলাইন ডেস্ক

আগামী ২-৪ নভেম্বর ৩ দিনব্যাপী এশিয়া প্যাসিফিক কোয়ালিটি নেটওয়ার্ক (এপিকিউএন) একাডেমিক কনফারেন্স-২০২৩ আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) -এ অনুষ্ঠিত হতে যাচ্ছে। 

গত ২০ বছর ধরে এপিকিউএন এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে উচ্চশিক্ষার মান উন্নয়নে কাজ করছে। এপিকিউএন কনফারেন্স ২০২৩ প্রথমবারের মতো বাংলাদেশে এআইউবি’তে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই কনফারেন্সে ১৫টি দেশের খ্যাতনামা শিক্ষাবিদ ও গবেষক অংশগ্রহণ করতে যাচ্ছেন।

এই সম্মেলনে ৪ জন মূল বক্তা হিসেবে উপস্থিত থাকবেন ইউরোপিয়ান কোয়ালিটি অ্যাসুরেন্সের প্রেসিডেন্ট স্টিফেন লউইক, সিএইচইএ এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জান ফ্রিস, আইএনকিউএএএইচই এর বোর্ড অব ডিরেক্টর প্রফেসর ড. ওলগুন সিসেক এবং বাংলাদেশ অ্যাক্রিডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান প্রফেসর ড. মেসবাহউদ্দিন আহমেদ। কনফারেন্সে বিভিন্ন বিষয়ে ২৭টি গবেষণাপত্র উপস্থাপন করা হবে।

কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এছাড়া অতিথি হিসেবে বাংলাদেশ অ্যাক্রিডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান, এপিকিউএন এর বোর্ড সদস্য, বিভিন্ন স্থানীয় ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধি, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য এবং এআইইউবি ট্রাস্টি বোর্ডের সদস্য ও শিক্ষক-শিক্ষিকারা এই কনফারেন্সে অংশগ্রহণ করবেন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর