ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বিএসএমএমইউ : এমডি-এমএস রেসিডেন্সি পরীক্ষার ফল প্রকাশ
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) এমডি-এমএস রেসিডেন্সি ফেইজ-এ (মার্চ-২০২৪) কোর্সে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে মোট সাত হাজার ৫৭৯ জন পরীক্ষার্থীর মধ্যে এক হাজার ৫৮৪ জন শিক্ষার্থী ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন।

শুক্রবার (২৪ নভেম্বর) রাতে বিএসএমএমইউর নিজস্ব ওয়েবসাইটে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন স্বাক্ষরিত এ ফল প্রকাশিত হয়।

জানা গেছে, পাঁচটি অনুষদের মধ্যে মেডিসিন অনুষদে ৫২০ জন, সার্জারি অনুষদে ৬৩৯ জন, বেসিক সায়েন্স ও প্যারা ক্লিনিক্যাল অনুষদে ১৯৬ জন, ডেন্টাল অনুষদে ৮২ জন এবং শিশু অনুষদে ১৪৭ জন ভর্তির জন্য মনোনীত হয়েছেন।

এর আগে শুক্রবার (২৪ নভেম্বর) সকাল ৯টায় মোট তিনটি কেন্দ্রে এক যোগে শুরু হয়ে দুপুর ১২টায় শেষ হয় এ পরীক্ষা। কেন্দ্রগুলো হলো– বুয়েট পশ্চিম পলাশী ক্যাম্পাস, বুয়েট মূল ক্যাম্পাস ও বুয়েটের ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি গার্লস স্কুল অ্যান্ড কলেজ।

এ বছর রেসিডেন্সি কোর্সের ভর্তি পরীক্ষায় এক হাজার ৫৮৪টি আসনের বিপরীতে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল সাত হাজার ৫৭৯ জন। তবে পরীক্ষায় অনুপস্থিত ছিলেন প্রায় ৫০০ জন পরীক্ষার্থী। গত বছরের তুলনায় এবার এক হাজার ৫৯৫ জন পরীক্ষার্থী কম ছিল।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর