ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

যৌন হয়রানির অভিযোগে ঢাবি শিক্ষকের বিরুদ্ধে ‘ফ্যাক্টস ফাইন্ডিং কমিটি’ গঠন
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সমাজকল্যাণ ও গবেষণা ইন্সটিটিউটের শিক্ষক অধ্যাপক নুরুল ইসলামের বিরুদ্ধে এক নারী শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগ খতিয়ে দেখতে তিন সদস্যবিশিষ্ট একটি ‘ফ্যাক্টস ফাইন্ডিং কমিটি’ গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্যদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সিন্ডিকেটের একজন সদস্য বাংলাদেশ প্রতিদিনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তদন্ত কমিটির প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন আইন অনুষদের ডিন অধ্যাপক সীমা জামান। এ ছাড়াও সদস্য হিসেবে আছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান এবং সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. আবুল মনসুর আহমেদ এবং সহকারী প্রক্টর সঞ্চিতা গুহ। কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

জানা যায়, এ কমিটির প্রতিবেদনের উপর ভিত্তি করে বিষয়টি বিশ্ববিদ্যালয়ের ‘যৌন নির্যাতন প্রতিরোধ সেলে’ পাঠানো হবে। এরপর সেলের প্রতিবেদনের ভিত্তিতে সিন্ডিকেট সিদ্ধান্ত গ্রহণ করবে।

এদিকে, সিন্ডিকেটের সভায় ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ প্রমাণিত হওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের সহযোগী অধ্যাপক সাজ্জাদ হোসেন সিদ্দিকীর তিন বছরের প্রমোশন বন্ধ রাখার সিদ্ধান্ত ট্রাইব্যুনালে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর