ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কলারোয়া সরকারি কলেজের সুবর্ণজয়ন্তীর রেজিস্ট্রেশন কার্যক্রমের উদ্বোধন
অনলাইন ডেস্ক
কলারোয়া সরকারি কলেজ

প্রতিষ্ঠার ৫০ বছর পূর্ণ করেছে সাতক্ষীরার ঐতিহ্যবাহী কলারোয়া সরকারি কলেজ। ‘আগামীর পথে চলো এক সাথে’ স্লোগানকে সামনে রেখে উদযাপিত হতে যাচ্ছে কলেজের সুর্বণজয়ন্তী। এ উপলক্ষে আগামী বছরের ১৩ এপ্রিল কলেজ ক্যাম্পাসে দিনব্যাপী বর্ণিল অনুষ্ঠানের আয়োজন করা হবে।

আজ শনিবার কলারোয়া ও ঢাকা থেকে একযোগে রেজিস্ট্রেশন কার্যক্রমের উদ্বোধন করা হয়। রেজিস্ট্রেশন চলবে আগামী বছরের ৩১ জানুয়ারি পর্যন্ত।

উদ্বোধন অনুষ্ঠানে অনলাইনে নিজে রেজিস্ট্রেশন করে কার্যক্রমের উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ ও সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর এসএম আনোয়ারুজ্জামান।

সরকারি কলেজের প্রাক্তন শিক্ষার্থী ও রেজিস্ট্রেশন কমিটির আহ্বায়ক আলমগীর কবীর বাবুর সভাপতিত্বে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ আতিয়ার রহমান, সাবেক অধ্যক্ষ প্রফেসর আবু নসর,  প্রফেসর আবু বক্কর সিদ্দিক, প্রফেসর আব্দুল মজিদ, আওয়ামী লীগ নেতা সাজেদুর রহমান খান চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলিমুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে রেজিস্ট্রশনের কারিগরি বিভিন্ন দিক তুলে ধরেন ইঞ্জিনিয়ার অভিজিৎ চৌধুরী।

উদ্বোধনী অনুষ্ঠানে রেজিস্ট্রেশন কমিটির আহ্বায়ক আলমগীর কবীর বাবু জানান, অনলাইনে বা কলেজ প্রাঙ্গণ/রেজিস্ট্রেশন বুথে এসে নিবন্ধন করতে পারবেন সাবেক শিক্ষার্থীরা। অনলাইনে রেজিস্ট্রেশন করতে http://www.kgcgoldenjubilee.org ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। এরপর বিস্তারিত তথ্য এবং ফি পরিশোধের মাধ্যমে রেজিস্ট্রেশন সম্পন্ন করা যাবে।  এছাড়া কলেজ প্রাঙ্গণ ও কলারোয়া শহরের বিভিন্ন মোড়ে রয়েছে বুথ। যে কেউ চাইলে এসব বুথে এসে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে পারবেন। রেজিস্টেশনের সময় এক কপি ছবি ও কলারোয়া সরকারি কলেজের সাবেক শিক্ষার্থী পরিচয়ের প্রমাণপত্র প্রয়োজন হবে। রেজিস্ট্রেশন ফি সাবেক শিক্ষার্থীদের ১৫০০ টাকা, তাদের স্বামী/স্ত্রী/সন্তানদের ১০০০ টাকা।

অপরদিকে ঢাকায় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রেজিস্ট্রশন কার্যক্রমের উদ্বোধন করেন সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির সদস্য সচিব কাজী আছাদুজ্জামান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর ও কলেজের প্রাক্তন শিক্ষার্থী প্রফেসর ড. অলোক কুমার পাল, মিহির কুমার চক্রবর্তী, মো. আব্দুল হাকিম, ডা. মো. ইউনুস আলীসহ কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ 



এই পাতার আরো খবর