ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

‘বাংলা চ্যানেল’ পাড়ি দিয়ে তৃতীয় ববির সুমন বালা
নিজস্ব প্রতিবেদক, বরিশাল
ছবি- বাংলাদেশ প্রতিদিন।

৪ ঘণ্টা ১১ মিনিট সাঁতরে বাংলা চ্যানেল পাড়ি দিয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী সুমন বালা। 

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) তিনিসহ ৪৩ জন টেকনাফের শাহপরীর দ্বিপ থেকে সেন্টমার্টিনের জেটি পর্যন্ত সাঁতরে পাড়ি দেন। ২ জন নারীসহ ৪৩ জনের মধ্যে সাঁতরে তৃতীয় হয়েছেন তিনি। এমোণ কৃতির জন্য সুমন বালাকে অভিনন্দন জানিয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং শিক্ষার্থীরা। 

সুমান বালা জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় টেকনাফের শাহপরীর দ্বিপ থেকে অন্য প্রতিযোগিদের সঙ্গে বাংলা চ্যানেল পাড়ি দেয়ার সাঁতার শুরু করেন তিনি। বিকেল ৫টার মধ্যে সেন্টমার্টিন পৌঁছানোর বাধ্যবাধকতা ছিলো তাদের। কোনঅ ধরনের সাহায্য ছাড়া ৪ ঘন্টা ১১ মিনিট সাঁতরে ১৬.১ কিলোমিটার দীর্ঘ বাংলা চ্যানেল অতিক্রম করে দুপুর ১টা ৪১ মিনিটে সেন্টমার্টিন জেটিতে পৌঁছান তিনি। 

৪৩ প্রতিযোগির মধ্যে তৃতীয় স্থান অধিকার করেন সুমন বালা। পথে রেসকিউ বোট থেকে খাদ্যের যোগান দেয়া হয় তাদের। এই প্রতিযোগিতায় দিল্লির এক নারীসহ মোট ২ জন নারী এবং ৪১ জন পুরুষ অংশ নেয় বলে জানান সুমন বালা। 

এদিকে, বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর সফলভাবে বাংলা চ্যানেল পাড়ি দেয়ায় খুশী বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং শিক্ষার্থীরা।  বরিশাল বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের চেয়ারম্যান সহযোগি অধ্যাপক তানভীর কায়ছার জানান, সুমন বালার অর্জনে খুশি পুরো বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা। সে বরিশাল ফিরলে তার এই সাফল্যের কারণে তাকে সংবর্ধনা দেবে ইংরেজী বিভাগ। 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর