ঢাকা, শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

ঢাবিতে পাঁচ দিনব্যাপী ‘আমার ভাষার চলচ্চিত্র’ উৎসবে সাড়া
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের  টিএসসি প্রাঙ্গণে ‘আমার ভাষার চলচ্চিত্র’  উৎসব শুরু হওয়ার পর থেকে বাড়ছে দর্শকের ভিড়। 

 গত সোমবার উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি (শিক্ষা) সীতেশ চন্দ্র বাছার। এছাড়াও পরিচালক অমিতাভ রেজা চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি বিভাগের সহকারী অধ্যাপক ও ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ- এর সঞ্চালক হাবিবা রহমান এবং ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সাবেক সভাপতি এবং বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক বিপ্লব মুস্তাফিজসহ অনেক কলাকুশলী এবং চলচ্চিত্র সংসদ কর্মী প্রমুখ উপস্থিত ছিলেন। 

উৎসবের প্রথম দিন জহির রায়হান পরিচালিত ‘কখনো আসেনি’ চলচ্চিত্র প্রদর্শন করা হয়। এছাড়াও প্রদর্শিত হয় তারেক মাসুদ পরিচালিত ‘অন্তর্যাত্রা’, প্রসূন রহমান পরিচালিত ‘ডিয়ার সত্যজিৎ’ এবং শ্যাম বেনেগাল পরিচালিত ‘মুজিব’।

মঙ্গলবার সকাল ১০ টায় প্রদর্শিত হয় তপন সিনহা পরিচালিত ‘আপনজন’। বিকাল সাড়ে তিনটায় প্রদর্শিত হয় লীসা গাজী পরিচালিত ‘বাড়ির নাম শাহানা’। 

চলচ্চিত্র প্রদর্শনীর তালিকা অনুযায়ী সন্ধ্যা সাড়ে ছয়টায় মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ প্রদর্শন করা হয়। 

উৎসব শুরুর পর থেকেই পছন্দের চলচ্চিত্র দেখার জন্য দর্শনার্থীদের নিয়মিত ভিড় বাড়ছে টিএসসি প্রাঙ্গণে। উৎসবটি আগামী ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এবং প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত। টিকিটের শুভেচ্ছা মূল্য মাত্র ৫০ টাকা। টিএসসির প্রবেশমুখের বুথ থেকে টিকিট সংগ্রহ করা যাবে।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর