ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

হাবিপ্রবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন
দিনাজপুর প্রতিনিধি

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। 

দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ছিল সূর্যোদয়ের সাথে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের কালো ব্যাচ ধারণ, ভাইস চ্যান্সেলর প্রফেসর ড.এম. কামরুজ্জামানের নেতৃত্বে প্রভাত ফেরি, টিএসসি প্রাঙ্গণে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে “ভাষা আন্দোলন, বাঙালি জাতিসত্ত্বা ও স্বাধীনতা” শীর্ষক স্বহস্তে লিখিত রচনা প্রতিযোগিতা এবং ”আবৃত্তি ও দেশাত্মবোধক গানের” প্রতিযোগিতা এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ।

কালো ব্যাচ ধারণ শেষে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড.এম. কামরুজ্জামানের নেতৃত্বে প্রভাতফেরী বের হয়ে ক্যাম্পাস ও এর সামনের মহাসড়ক প্রদক্ষিণ করে। 

এসময় উপস্থিত ছিলেন রেজিস্ট্রার প্রফেসর ড. মো. সাইফুর রহমান, প্রক্টর প্রফেসর ড. মো. মামুনুর রশীদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. মোঃ মাহাবুব হোসেন। 

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর