ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রাবিতে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত
রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল পর্ব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ আমীর আলী হল বিজয়ী হয়েছে। শনিবার রাতে বিশ্ববিদ্যালয়ের শহীদ স্মৃতি সংগ্রহশালা মুক্তমঞ্চে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রাধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক হুমায়ুন কবীর ও কোষাধ্যক্ষ অধ্যাপক অবায়দুর রহমান প্রামাণিক। 

উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, তথ্য বিষয়ক নির্ভুল ধারণা থেকে জ্ঞানের সৃষ্টি; বিতার্কিকরা যুক্তিখণ্ডনের মাধ্যমে সেই জ্ঞান লাভে উদ্বুদ্ধ হয়। বিতর্ক একটি যুক্তিবাদী শিল্প। আমরা চাই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কল্যাণকামী সকল কিছুর সঙ্গে সংশ্লিষ্ট হোক। হলগুলোতে এমন প্রতিযোগিতার ধারাবাহিকতা বজায় রাখার আহ্বান জানান উপাচার্য।

আয়োজকরা জানিয়েছে, আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের ১৭টি আবাসিক হলের শিক্ষার্থীরা অংশ নেয়। বিভিন্ন পর্বের এই প্রতিযোগিতা শেষে ফাইনাল রাউন্ডে প্রবেশ করে শহীদ হবিবুর রহমান হল ও সৈয়দ আমীর আলী হল। এতে সৈয়দ আমীর আলী হল বিজয়ী হয়। ছাত্র উপদেষ্টা দপ্তরের আয়োজনে এই প্রতিযোগিতা শুরু হয়।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক জাহাঙ্গীর আলম সাউদ বলেন, বিশ্ববিদ্যালয়কে শিক্ষার্থীবান্ধব করতে আমরা বদ্ধপরিকর। সম্ভাবনায় তরুণ শিক্ষার্থীদের সুষ্ঠু মানসিক বিকাশ সাধনে আমরা কাজ করছি। শিক্ষার্থীদের মেধার সুষ্ঠু বিকাশ সাধনে এই ধারাবাহিকতা চালু থাকবে। 

এ সময় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডসহ ১৭টি হলের প্রাধ্যক্ষ ও প্রায় শতাধিক শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন। 

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর