ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

‘প্রতিবন্ধকতামূলক নোটিশ’ প্রত্যাহারের দাবিতে ববিতে ৬ সংগঠনের মানববন্ধন
নিজস্ব প্রতিবেদক, বরিশাল

সামাজিক-সাংস্কৃতিক আয়োজনে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) প্রশাসনের প্রতিবন্ধকতামূলক নোটিশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে ৬টি সংগঠনের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের প্রধান ফটকের সামনে ঢাকা-কুয়াকাটা মহাসড়কের পাশে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। সামাজিক-সাংস্কৃতিক মঞ্চ পদাতিক, বরিশাল বিশ্ববিদ্যালয় চারুকলা সংসদ (ববিচাস),  বরিশাল বিশ্ববিদ্যালয় নাট্যদল, বরিশাল বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব, বরিশাল বিশ্ববিদ্যালয় ড্যান্সফোরাম ও বরিশাল বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটির (বিইউপিএস) সদস্যরা মানববন্ধনে অংশগ্রহণ করেন।

কর্মসূচিতে বক্তব্য রাখেন সংগঠক আরিফুল ইসলাম আবির, মামজুদা মোস্তফা লামিয়া, সাগর মিত্র, ফারিয়া আনজুম নওশীন, ভূমিকা সরকার ও হিসরাতুন হক নেহা প্রমুখ।

বক্তারা বলেন, গত বুধবার ববি প্রশাসনের এক নোটিশে সামাজিক-সাংস্কৃতিক আয়োজনে রাত ৮টা পর্যন্ত সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে। অনুষ্ঠানের অনুমতির ক্ষেত্রে আমলাতান্ত্রিক জটিলতাসহ নানাভাবে প্রতিবন্ধকতা তৈরি করা হয়েছে নোটিশে। বক্তারা নোটিশের বিতর্কিত সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানান। 

মানববন্ধন শেষে সকল সংগঠনের প্রতিনিধিরা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় ভারপ্রাপ্ত উপাচার্য বুধবারের নোটিশ স্থগিত করেন। পরবর্তীতে সব সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে আলাপ করে নতুনভাবে কর্মপরিকল্পনা সাজানোর আশ্বাস দেন তিনি। 

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর