ঢাকা, বুধবার, ৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট ড. এ মজিদ খানের স্মৃতিতে আইইউবিতে স্মরণসভা
প্রেস বিজ্ঞপ্তি

প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট এবং প্রেসিডেন্ট ইমেরিটাস ড. এ মজিদ খানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি) এক স্মরণসভার আয়োজন করে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে আয়োজিত এই অনুষ্ঠানে ড. এ মজিদ খানকে নিয়ে স্মৃতিচারণ করেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টিবৃন্দ, উপাচার্য ও উপ-উপাচার্য, সাবেক ও বর্তমান শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। গত বছরের ২৬ এপ্রিল ৯৪ বছর বয়সে ঢাকায় পরলোকগমন করেন ড. খান।

আইইউবি মিউজিক ক্লাবের পরিবেশনায় জাতীয় সঙ্গীত ও আইইউবি সংগীত ‘আলমা মাটের’-এর মধ্যে দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়। এছাড়াও, অনুষ্ঠানে ড. খান সম্পাদিত ‘অ্যান ইন্ট্রোডাকটোরি রিডার: বাংলাদেশ ন্যাশনাল কালচার অ্যান্ড হেরিটেজ’ শীর্ষক একটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। উপস্থিত সবাই ড. খানের স্মৃতির উদ্দেশ্যে এক মিনিট নীরবতা পালন করেন।

মূল অনুষ্ঠান শুরুর আগে, আইইউবির ডিএমকে বিল্ডিং-এর নিচতলায় ড. খানের স্মৃতির উদ্দেশ্যে নির্মিত প্রতিকৃতি উন্মোচন করেন আইইউবির ট্রাস্টিবৃন্দ। আয়োজক কমিটির পক্ষ থেকে ড. মজিদ খানের স্মৃতির প্রতি নিবেদিত একটি গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়। এই বইয়ে আইইউবির ট্রাস্টি, সাবেক ও বর্তমান শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী এবং কয়েকজন বিশিষ্ট ব্যক্তির স্মৃতিচারণ স্থান পেয়েছে।



এই পাতার আরো খবর