ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কুবির সাবেক উপাচার্য অধ্যাপক আমির হোসেন খান আর নেই
কুমিল্লা প্রতিনিধি
অধ্যাপক ড. মো. আমির হোসেন খান

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাবেক উপাচার্য ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আমির হোসেন খান আর নেই। 

আজ বৃহস্পতিবার সকাল ৭টার দিকে তিনি রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৮০ বছর। তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। 

বিষয়টি নিশ্চিত করেছেন তার ছেলে অধ্যাপক ড. মোহাম্মদ আসিফ হোসেন খান। 

অধ্যাপক ড. মো. আমির হোসেন খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন।

শোকবার্তায় উপাচার্য বলেন, প্রফেসর ড. মো. আমির হোসেন খানের মতো বিনয়ী, সদালাপী বিশিষ্ট শিক্ষাবিদ, গবেষক ও লেখকের মৃত্যুতে দেশ-জাতির অপূরণীয় ক্ষতি হলো। কুমিল্লা বিশ্ববিদ্যালয় পরিচালনায় তার অবদান বিশ্ববিদ্যালয় পরিবার স্মরণ রাখবে। মহান আল্লাহ তায়ালা যেন তাকে বেহেস্ত নসিব করেন, শোকসন্তপ্ত পরিবারকে এই দুঃখ সইবার শক্তি দেন।’

উল্লেখ্য, ২০০৯ সালের ২৩ নভেম্বর তিনি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিযুক্ত হন। ২০১৩ সালের ২২ নভেম্বর পর্যন্ত তিনি এ দায়িত্ব পালন করেন। আমির হোসেন খান একজন বাংলাদেশি পদার্থবিজ্ঞানী, শিক্ষাবিদ, লেখক ও অধ্যাপক। উচ্চমাধ্যমিক স্তরের পদার্থবিজ্ঞান পাঠ্যপুস্তক রচনা করে তিনি খ্যাতি অর্জন করেন। তার গ্রামের বাড়ি মুন্সীগঞ্জে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর