ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বিএসএমএমইউ’র ভিসিপন্থী দুই চিকিৎসককে পেটালেন সহকর্মীরা
অনলাইন ডেস্ক
বিএসএমএমইউতে মারধরের শিকার ডা. রাসুল আমিন শিপন। সংগৃহীত ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদের ব্যক্তিগত সহকারীসহ দুই চিকিৎসককে পেটালেন সহকর্মীরা। তাদের মারধর করে বিশ্ববিদ্যালয় থেকে বের করে দেওয়া হয়েছে।

গতকাল শনিবার উপাচার্যের বিরুদ্ধে নিয়োগ-বাণিজ্যের অভিযোগ তুলে তার কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) শিক্ষকেরা। এতে অংশ নেন বিশ্ববিদ্যালয়টির কর্মকর্তা-কর্মচারী ও নার্সরা।

তখন ক্ষুব্ধ চিকিৎসকেরা উপাচার্যের ব্যক্তিগত সহকারী ডা. মো. রাসেল আহমেদকে চড়-থাপ্পড় দিয়ে উপাচার্যের দফতর থেকে বের করে দেন। এ ছাড়া বিএসএমএমইউর সুপার স্পেশালাইজড হাসপাতালের অতিরিক্ত পরিচালক ডা. রসুল আমিন শিপনকে একই অভিযোগে মারধর করে বিশ্ববিদ্যালয় থেকে করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

ব্যক্তিগত সহকারীকে মারধরের কথা স্বীকার করে অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ বলেন, ‘তারা কয়েকজনকে মারধর করেছেন, আমি বিষয়টা শুনেছি। এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে কথা বলব।’

আন্দোলনের নেতৃত্বে থাকা স্বাচিপের বিএসএমএমইউ শাখার সদস্যসচিব অধ্যাপক মো. আরিফুল ইসলাম জোয়ারদার টিটো বলেন, বেশ কিছুদিন আগে নতুন উপাচার্য নিয়োগের প্রজ্ঞাপন জারি হয়েছে। সাধারণত নতুন উপাচার্য নিয়োগের পর আগের উপাচার্য দৈনন্দিন রুটিন কাজ করেন, যা ইতিপূর্বেও হয়েছে। কিন্তু বর্তমান উপাচার্য শতাধিক ডাক্তার, কর্মচারী ও প্রায় ৩০ জন প্রশাসনিক কর্মকর্তা নিয়োগের জন্য উঠে পড়ে লেগেছেন। সবাই মনে করছে এই নিয়োগের পেছনে অর্থের লেনদেন আছে।

উল্লেখ্য, উপাচার্য হিসেবে অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদের মেয়াদ শেষ হচ্ছে ২৮ মার্চ। এদিকে ১১ মার্চ বিএসএমএমইউর উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মো. নূরুল হক।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর