ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

গুচ্ছের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতি শতকরা ৯০ শতাংশ
জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিবেদক :

সারাদেশে একযোগে অনুষ্ঠিত হয়েছে গুচ্ছভুক্ত ২৪টি সাধারণ ও বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শেষ দিনের ব্যবসায় শিক্ষা অনুষদের ভর্তি পরীক্ষা। শুক্রবার দুপুর ১১টা থেকে ১২টা পর্যন্ত দেশের) ২২টি কেন্দ্রে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। 

গুচ্ছ ভর্তি পরীক্ষার আহ্বায়ক এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, সারা দেশের ২২টি কেন্দ্রে গুচ্ছের ব্যবসায় শিক্ষা অনুষদের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। কোথাও থেকে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ২৪ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতির হার প্রায় ৯০ শতাংশের কাছাকাছি। 

এদিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধীনে ৩টি উপ কেন্দ্রে পরীক্ষার্থীর উপস্থিতির হার ছিল ৮৭ শতাংশ বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. মঞ্জুর মোর্শেদ ভুইয়া। 

উল্লেখ্য, ২৪টি বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য এ বছর ব্যবসায় শিক্ষা অনুষদে তিন হাজার ৬২৯টি আসনের বিপরীতে ৪০ হাজার ১১৬ জন শিক্ষার্থী আবেদন করেন। গত ২৭ এপ্রিল‘এ’ ইউনিট ও ৩ মে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। জিএসটিভুক্ত ভর্তি পরীক্ষার ফলাফলসহ অন্যান্য সব তথ্য https://gstadmission.ac.bd -এই ওয়েবসাইটে পাওয়া যাবে।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর