ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে কৃষিভিত্তিক পণ্য প্রদর্শনী
অনলাইন ডেস্ক

ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ‘এগ্রো ইন্ডাস্ট্রিয়ালাইজেশন ক্লাব’ এর আয়োজনে অনুষ্ঠিত হল ষষ্ঠ ‘এগ্রো বিজ এক্সপো ২০২৪’।

গত ১২ এবং ১৩ মে দুই দিনব্যাপী ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি ক্যাম্পাস আফতাবনগরে অনুষ্ঠিত এই প্রদর্শনীতে কৃষি ভিত্তিক পণ্য ও ব্যবসার বিভিন্ন ধরন এবং উদ্ভাবনাকে শিক্ষার্থীদের সাথে পরিচিত করানো হয়। 

এই মেলা কৃষি খাতের তরুণ উদোক্ত্যা, সরবরাহকারী, দোকানদার এবং এ খাতের সাথে জড়িতদের তাদের পণ্য, পরিষেবা এবং উদ্ভাবন প্রদর্শনের একটি প্ল্যাটফর্ম হিসেবে কাজ করে। এবারের প্রদর্শনীতে সর্বমোট ২২টি স্টলে নানা দেশিও প্রতিষ্ঠান এবং ক্ষুদ্র উদ্যোক্তারা অংশগ্রহণ করেন।

ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির প্রধান উপদেষ্টা ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন এই ‘এগ্রো বিজ এক্সপো’র শুভ উদ্বোধন করেন। এসময় অধ্যাপক ড. আশিক মোসাদ্দিক, উপ-উপাচার্য, এয়ার কমডোর (অব.) ইশফাক ইলাহী চৌধুরী, কোষাধ্যক্ষ এবং ক্লাবের মডারেটর ইসতিয়াক বারী এবং মো. হেলাল উদ্দিন অতিথি হিসেবে তার সাথে ছিলেন। 

উদ্বোধন শেষে অতিথিরা মেলা পরিদর্শন করেন এবং বিক্রেতাদের সাথে মতবিনিময় করেন। এরপর সকল শিক্ষার্থীদের জন্য মেলা উন্মুক্ত করা হয়। এ ধরনের মেলা বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থীদের মাঝে দেশের কৃষি এবং কৃষকদের নিয়ে ইতিবাচক আগ্রহ তৈরি করে বলে আয়োজকরা মনে করেন।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর