ঢাকা, রবিবার, ৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ডিন নির্বাচন অনুষ্ঠিত
জাবি প্রতিনিধি
ফাইল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বিভিন্ন অনুষদে সুষ্ঠুভাবে ডিন নির্বাচন-২০২৪ অনুষ্ঠিত হয়েছে। এবছর বিশ্ববিদ্যালয়টির ৬টি অনুষদের মধ্যে মাত্র ৪টি অনুষদে নির্বাচন অনুষ্ঠিত হয়। বাকি দুইটি অনুষদে কোনও প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় সেগুলোতে নির্বাচন হয়নি।

বুধবার (১৫ মে) সকাল সাড়ে ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে চলে এ ভোটগ্রহণ। পরে বিকেল ৪ টার দিকে রিটার্নিং কর্মকর্তা ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হাসান নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। এবারের নির্বাচনে মোট ৫০৫ জন শিক্ষক ভোট প্রদানে অংশগ্রহণ করেন। 

নির্বাচনে বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’ এবং বিএনপি ও আওয়ামীপন্থি একাংশের শিক্ষকদের সংগঠন ‘শিক্ষক ঐক্য পরিষদ’র প্যানেল এককভাবে অংশ নেয়। এতে বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের হয়ে সমাজবিজ্ঞান অনুষদে সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক বশির আহমেদ (৫৮), এবং জীব বিজ্ঞান অনুষদে উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. নুহু আলম (৫৯) জয়লাভ করেন। 

অন্যদিকে গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদে গণিত বিভাগের অধ্যাপক মো. আব্দুর রব (৬৯) শিক্ষক ঐক্য পরিষদের হয়ে বিজয় অর্জন করেন।  এছাড়া কলা ও মানবিকী অনুষদে স্বতন্ত্র প্রার্থী প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক মো. মোজাম্মেল হক (৯৪) বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের প্রার্থী ইতিহাস বিভাগের অধ্যাপক আরিফা সুলতানাকে (৬০) বিপুল ব্যবধানে হারিয়ে জয় লাভ করেন। জানা গেছে, অধ্যাপক মোজাম্মেল হককে বিএনপিপন্থি শিক্ষকরা সমর্থন দিয়েছিলেন।

এদিকে, ওইদিন ব্যবসায় শিক্ষা অনুষদে এবং আইন অনুষদে কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় যথাক্রমে মার্কেটিং বিভাগের অধ্যাপক নিগার সুলতানা, এবং আইন ও বিচার বিভাগের সহযোগী অধ্যাপক তাপস কুমার দাসকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হিসেবে ঘোষণা করা হয়েছে। 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর