ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পদোন্নতি পেলেন রাবির হিজাবকাণ্ডে অব্যাহতিপ্রাপ্ত শিক্ষক হাফিজ
রাবি প্রতিনিধি

ছাত্রীকে আপত্তিকর বার্তা ও হিজাব কাণ্ডে অ্যাকাডেমিক কার্যক্রম থেকে অব্যাহতি পাওয়া শিক্ষক হাফিজুর রহমানকে সহযোগী অধ্যাপক থেকে অধ্যাপক হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্যদের এক সূত্র তথ্যটি নিশ্চিত করেছেন। 

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম বলেন, অ্যাকাডেমিক কার্যক্রম থেকে অব্যাহতির বিষয়টি বিভাগ উল্লেখ করেছে। আবার বিভাগেরই পরিকল্পনা কমিটি তার পদোন্নতির জন্য সুপারিশও করেছে। ফলে নিয়ম মেনেই পদোন্নতি পেয়েছে।

 গত ১১ মার্চ ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষক ড. হাফিজুর রহমানের বিরুদ্ধে আপত্তিকর বার্তা ও হিজাব নিয়ে কটাক্ষের অভিযোগ ওঠে। এ নিয়ে এই শিক্ষককে বহিষ্কারের দাবিতে দফায় দফায় আন্দোলন করেন শিক্ষার্থীরা। বিভাগের নিজের কৃতকর্মের জন্য অনুতপ্ত হওয়ায় বিভাগের অ্যাকাডেমিক কার্যক্রম থেকে পাঁচ বছর তাকে অব্যাহতি দেওয়া হয়। অব্যাহতির মাঝেই গত ৩ জুন বিশ্ববিদ্যালয়ের ৫৩১তম সিন্ডিকেট সভায় তাকে পদোন্নতি দেওয়া হয়। এমন সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠেছে। 

এ ব্যাপারে ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক আশরাফুজ্জামান বলেন, বিভাগের পরিকল্পনা কমিটির পক্ষ থেকে তার পদোন্নতির সুপারিশ করা হয়েছিল। এর আগে তাকে অব্যাহতির সুপারিশও করা হয়েছিল। সিন্ডিকেটে তাকে পদোন্নতি দেওয়া হয়েছে। তাছাড়া অব্যাহতির সুপারিশটি আমলে নিয়ে তদন্ত কমিটি গঠন করেছে বলে জেনেছি। তবে দাপ্তরিকভাবে এখনও কিছু পাইনি।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর