ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

জাতীয় পর্যায়ে বিজ্ঞান মেলায় পুণ্ড্র বিশ্ববিদ্যালয় পঞ্চম
নিজস্ব প্রতিবেদক, বগুড়া

৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২৪ উদ্‌যাপন উপলক্ষ্যে জাতীয় পর্যায়ে বিজ্ঞান মেলায় অংশগ্রহণ করে পুণ্ড্র ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিশেষ ক্যাটাগরিতে পঞ্চম স্থান অর্জন করেছে।

গত সোমবার থেকে বুধবার পর্যন্ত তিনদিন ব্যাপী এই বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়। আঞ্চলিক পর্যায়ে অনুষ্ঠিত বিজ্ঞান মেলায় বিজয়ী শিক্ষা প্রতিষ্ঠানসমূহ বিভিন্ন উদ্ভাবনী প্রকল্প নিয়ে জাতীয় পর্যায়ে মেলায় অংশগ্রহণ করে।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় গত বুধবার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এতে বিজয়ীদের হাতে পুরস্কার হিসেবে ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। 

পুণ্ড্র ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির সিএসই বিভাগের শিক্ষার্থী আল আরমান অভি ও তৌফিক আহম্মেদ এর প্রজেক্ট সাইন ল্যাঙ্গুয়েজ ডিটেক্টর বিশেষ ক্যাটাগরিতে পঞ্চম স্থান অর্জন করেছেন। বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান প্রফেসর ড. হোসনে আরা বেগম এবং উপাচার্য প্রফেসর ড. চিত্তরঞ্জন মিশ্র বিজয়ীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। 

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর