ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

৫৩ দিন পর খুলল কুবি, উচ্ছ্বসিত শিক্ষার্থীরা
কুমিল্লা প্রতিনিধি:

বন্ধ থাকার ৫৩ দিন পর রবিবার (২৩ জুন) থেকে শ্রেণি কার্যক্রমে ফিরেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়(কুবি)। এতে নিজেদের প্রিয় ক্যাম্পাসে ফিরতে পারায় শিক্ষার্থীরা ছিল বেশ উচ্ছ্বসিত। রবিবার সকাল থেকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে আসা শুরু করে। নিয়মানুযায়ী বিশ্ববিদ্যালয়ের পরিবহনও চালু করা হয়। 

বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থী আবদুল কাইউম জানান, ক্লাসে ফিরেছি। এটাই আমাদের আনন্দ। আমরা সেশনজট ও বিশৃঙ্খল পরিস্থিতি আর চাইনা। উল্লেখ্য, গত ৩০ এপ্রিল ৯৩ তম সিন্ডিকেট সভায় শিক্ষক আন্দোলন ও অস্থিরতার কারণে অনির্দিষ্টকালের জন্য কুমিল্লা বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। সর্বশেষ গত ২১ জুন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ড. মাহমুদুল হাছান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় ক্লাসে ফিরবেন শিক্ষকরা। বিজ্ঞপ্তিতে জানানো হয়, সকল দাবি আদায়ের আগ পর্যন্ত শিক্ষকরা দুপুর ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত দুই ঘণ্টার কর্মবিরতিও পালন করবেন।  

এ বিষয়ে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আবু তাহের বলেন, আমরা সিন্ডিকেটের সিদ্ধান্ত মেনে সশরীরে ক্লাস নিচ্ছি। প্রয়োজনে শিক্ষার্থীদের স্বার্থে অনলাইনে অতিরিক্ত ক্লাস নিয়ে হলেও তাদের ক্ষতি পুষিয়ে দেওয়ার চেষ্টা করব।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন বলেন, আমাদের সন্তানদের অনেক ক্ষতি হয়েছে। আর যেন তাদের ক্ষতি না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। অনেকে বলছেন, শনিবারও প্রয়োজনে ক্লাস চালিয়ে নেবেন। আমি চাইব দিনের পুরো সময়ও যাতে ঠিকঠাক মতো ক্লাস হয়। শিক্ষক সমিতির দাবির বিষয়ে তিনি বলেন, তাদের অনেক দাবি মেনে নেওয়া হয়েছে। 

বিডি প্রতিদিন/এএম



এই পাতার আরো খবর