ঢাকা, রবিবার, ৩০ জুন, ২০২৪

আজকের পত্রিকা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছিনতাই, যুবক গ্রেফতার
রাবি প্রতিনিধি
গ্রেফতার রাহাত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছিনতাইয়ের ঘটনায় রাহাত নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে ছিনতাইসহ একাধিক মামলা রয়েছে। বৃহস্পতিবার নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোবারক পারভেজ বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি জানান, রাতের অভিযান চালিয়ে রাহাতকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে আগেও ছিনতাইসহ একাধিক মামলা রয়েছে।

জানা গেছে, বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের চারুকলা সংলগ্ন এলাকায়  ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী জিহাদ মোল্লাহর গলায় ছুরি ঠেকিয়ে ছিনতাই করে পালিয়ে যায় রাহাত। চিৎকার করলে হাতে কামড় দিয়ে পালিয়ে যায় ছিনতাইকারী। সহায়তার জন্য দায়িত্বরত পুলিশ সদস্যদের কাছে গেলে তারা নিরাপত্তার অজুহাতে অপারগতা প্রকাশ করেন, এমন অভিযোগ করেছেন ভুক্তভোগী শিক্ষার্থী জিহাদ। তবে পুলিশ সদস্যরা এই অভিযোগ অস্বীকার করে জানিয়েছেন যে, ঘটনা জানামাত্র ঊর্ধ্বতন কর্মকর্তাকে অবহিত করা হয়।

এ ঘটনার পর শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে আন্দোলন করেন। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক এবং মতিহার থানার ওসি মোবারক পারভেজ ঘটনাস্থলে এসে উপস্থিত হন। প্রক্টর ছিনতাইকারীকে আটকের আশ্বাস দিলে শিক্ষার্থীরা শান্ত হন। রাতেই বিশেষ অভিযানে রাহাতকে গ্রেফতার করে পুলিশ।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক জানান, ছিনতাইয়ের ঘটনায় পুলিশকে রাতেই ব্যবস্থা নিতে বলা হয় এবং তারা ছিনতাইকারীকে আটক করে। ক্যাম্পাসে ছিনতাই রোধে আরও তৎপরতা চালানো হচ্ছে।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর