ঢাকা, রবিবার, ৩০ জুন, ২০২৪

আজকের পত্রিকা

শিক্ষকদের পাশাপাশি কর্মবিরতিতে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা
জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিবেদক:

অর্থ মন্ত্রণালয়ের জারি করা পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার এবং সর্বজনীন পেনশন স্কিম থেকে বিশ্ববিদ্যালয়গুলোকে আওতামুক্ত রাখার দাবিতে শিক্ষকদের পাশাপাশি কর্মবিরতিতে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা।

শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন কর্মকর্তা সমিতির সভাপতি আব্দুল কাদের এবং সহায়ক কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি আবু সাঈদ। এ বিষয়ে দুটি আলাদা বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে।

উভয় বিজ্ঞপ্তিতেই বলা হয়, অভিন্ন নীতিমালা বাতিল ও সর্বজনীন পেনশন স্কিম থেকে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোকে আওতামুক্ত রাখার দাবিতে বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশন ও সহায়ক কর্মচারী কল্যাণ ফেডারেশন আগামী ৩০ জুন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত কর্মবিরতি ও প্রতিবাদ সভা ঘোষণা করেছে। তারই পরিপ্রেক্ষিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা সমিতি ও সহায়ক কর্মচারী কল্যাণ সমিতি কর্মবিরতি ও প্রতিবাদ সভার সিদ্ধান্ত নিয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা সমিতির সভাপতি আব্দুল কাদের বলেন, সর্বজনীন পেনশন স্কিম থেকে বিশ্ববিদ্যালয়গুলোকে আওতামুক্ত রাখতে হবে। এ দাবিতে ৩০ জুন আমরা কর্মবিরতি ও প্রতিবাদ সভা পালন করব। আমাদের দাবি মানা না হলে লাগাতার কর্মসূচি চলবে।

সহায়ক কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি আবু সাঈদ বলেন, বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় সহায়ক কর্মচারী কল্যাণ সমিতির ঘোষিত কর্মসূচির সঙ্গে একাত্মতা প্রকাশ করে আমরাও ৩০ জুন থেকে কর্মবিরতিতে যাচ্ছি। দাবি না মানা পর্যন্ত আন্দোলন চলবে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন



এই পাতার আরো খবর