ঢাকা, রবিবার, ৩০ জুন, ২০২৪

আজকের পত্রিকা

আইবিএ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিরেক্টর হলেন প্রফেসর ড. আবু ইউসুফ
নিজস্ব প্রতিবেদক
ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল তাকে নিয়োগ প্রদান করেন। প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ বাংলাদেশের একজন স্বনামধন্য শিক্ষাবিদ ও একজন সফল উদ্যোক্তা। দেশের ব্যবসা ও শিক্ষা খাতে উল্লেখযোগ্য অবদান রাখার মাধ্যমে তিনি নিজেকে অনুকরণীয় উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে প্রতিষ্ঠা করেছেন।

ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ) ১৯৬৬ সাল থেকে বাংলাদেশের একক প্রতিষ্ঠান হিসেবে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে প্রশংসিত। প্রতিষ্ঠানটি দেশের সার্বিক আর্থ-সামাজিক উন্নয়ন, ব্যাংকিং, মাল্টিন্যাশনাল কর্পোরেশন এবং স্থানীয় ব্যবসায় অসাধারণ অগ্রগতিতে অপরিসীম অবদান রেখে চলেছে।

প্রসঙ্গত, ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ গত ৩১ বছর ধরে আন্তর্জাতিক বাণিজ্য এবং আঞ্চলিক বাজার অর্থনীতির একজন শিক্ষক হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটে অধ্যাপনা করছেন। মার্কেটিং বিশ্বের জনক প্রফেসর ফিলিপ কটলার এবং তার সহযোগীদের সাথে গত চার বছর ধরে নিয়মিত কাজ করে আসছেন। সেই ধারাবাহিকতায় কটলার ইমপেক্ট এর গ্লোবাল এডভাইজার হিসেবে নিযুক্ত হয়ে বাংলাদেশে আধুনিক মার্কেটিং-এর পরিচয় করান। 

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর